ব্যাটে-বলে নিউজিল্যান্ডের মাঠ কাঁপিয়ে দিলেন মাহমুদউল্লাহ

ক্রিকেট খেলাধুলা

আগামী ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে শুরু হবে কিউইদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তার আগে প্রস্তুতি ম্যাচে হেরে গেলেও কিউই কন্ডিশনে নিজেদের ঝালিয়ে নিল টাইগাররা।

একমাত্র প্রস্তুতি ম্যাচ রবিবার (১০ ফেব্রুয়ারি) লিঙ্কন ওভালে অনুষ্ঠিত ম্যাচে নিউজিল্যান্ড একাদশ ২ উইকেটে হারিয়েছে মাশরাফি ও সাকিববিহীনকে। নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা না থাকায় মেহেদী মিরাজের নেতৃত্বে নিউজিল্যানন্ড একাদশের মুখোমুখি হয় বাংলাদেশ।

এ দিন ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। মাত্র ৩১ রানের মধ্যেই হারায় চারটি উইকেট। সৌম্য ১, লিটন দাস ৩, মুমিনুল হক ৬ এবং মিঠুন আউট হয় এক রান করে। তবে এরপরই ঘুরে দাঁড়ায় বাংলাদেশ দল। রিয়াদ-মুশফিক মিলে ১০৮ রানের জুটি গড়েন। নিজেকে ঝালিয়ে মুশফিক ৪৬ বলে ৬২ রান করে আউট হন।

এরপর অন্য প্রান্তে থাকা রিয়াদও খেলেন এক দুর্দান্ত ইনিংস। ৬৬ বলে অর্ধশতক পূর্ন করা রিয়াদ। শেষ পর্যন্ত ৮৮ বলে ৭২ রান করে ফিরেন তিনি। মুশফিক-রিয়াদের পর শেষ দিকে ঝলক দেখান সাব্বির। ৪১ বলে ৪০ রান করেন তিনি। তার এই ৪০ রানে শেষ পর্যন্ত বাংলাদেশ সবকটি উইকেট হারিয়ে ২৪৮ রানের টার্গেট দেয় নিউজিল্যান্ডকে।
তবে শ্বাসরুদ্ধকর এক ম্যাচ উপহার দিয়ে ২ ওভার বাকি থাকতেই ২ উইকেটে হেরে যায় বাংলাদেশ। আর এই ম্যাচে মাহমুদউল্লাহ ৭২ রানের পাশাপাশি বল হাতেও নিয়েছে দুটি উইকেট।