ব্রাজিলকে রুখতে ইংল্যান্ড দলে বিশাল ‘চমক’

খেলাধুলা ফুটবল

ইংল্যান্ড জাতীয় দলে চমক অব্যাহত রেখেছেন গ্যারেথ সাউথগেট। জার্মানির বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচকে সামনে রেখে তিন তরুণ তারকাকে দলে ডেকেছেন ইংলিশ কোচ। মঙ্গলবার হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল ও ইংল্যান্ড।

শুক্রবার জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচে পাঁচ খেলোয়াড়কে অভিষেকের সুযোগ করে দেন সাউথগেট। তারুণ্যনির্ভর ইংল্যান্ড বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে গোলশূন্য ড্রয়ে রুখে দেয়।

 

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের বিপক্ষে গোলরক্ষক অ্যাঙ্গাস গুন, ডিফেন্ডার লুইস কুক এবং স্ট্রাইকার ডমিনিক সোলানকিকে ডেকেছেন সাউথগেট। মঙ্গলবারের ম্যাচটি লন্ডনের ঐতিহাসিক ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

শুক্রবার অনূর্ধ্ব-২১ দলের লড়াইয়ে মুখোমুখি হয় ইংল্যান্ড ও ইউক্রেন। ম্যাচটিতে ইংল্যান্ডের জার্সিতে খেলেন গুন, কুক এবং সোলানকি। অন্যদিকে শেষের দুজন চলতি বছরের শুরুতে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে ইংল্যান্ডকে শিরোপা জেতাতে দারুণ অবদান রাখেন।

ম্যানচেস্টার সিটি থেকে আপাতত ইংল্যান্ডের দ্বিতীয় বিভাগের দল নরউইচ সিটির হয়ে লোনে খেলছেন গুন। ইনজুরির কারণে ছিটকে পড়া জ্যাক বাটল্যান্ডের বদলি হিসেবে ইংল্যান্ড দলে জায়গা করে নিয়েছেন তিনি।

বোর্নমাউথ তারকা কুক এবং লিভারপুল তারকা সোলানকি ইনজুরির কারণে বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড় ছিটকে পড়ায় তাদের জায়গা পূরণে স্কোয়াডে জায়গা করে নিয়েছেন। ইনজুরির কারণে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের দল থেকে বাদ পড়েন টটেনহ্যামের দুই তারকা ডেলে আলি ও হ্যারি কেন এবং ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার ফিল জোন্স।