ব্রাজিলের যে খুদে তারকার জন্যে যুদ্ধে নেমেছে রিয়াল-বার্সা!

খেলাধুলা ফুটবল

সম্প্রতি শেষ হওয়া অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ থেকে বেশ কয়েকজন ভবিষ্যৎ তারকার দেখা পেয়েছে ব্রাজিল। লিনকোলন তাদের মধ্যে অন্যতম। আসরটিতে তিন তিনটি গোল করায় তাকে সরাসরি সিনিয়র দলে জায়গা করে দিয়েছেন ফ্ল্যামেঙ্গোর কোচ রেইনালদো রুয়েদা।

শুধু কি জাতীয় দলই নয়, ব্রাজিলিয়ান এই তরুণের দিকে সুক্ষ্ণ দৃষ্টিতে নজর রেখেছিলেন ইউরোপের শীর্ষসারির ক্লাবগুলোও। বিশেষ করে স্প্যানিশ লা লিগার দুই জায়ান্ট ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। এই মুহূর্তে দুই দলেরই প্রধান লক্ষ্য লিনকোলনকে তাদের দলে ভিড়ানো। স্প্যানিশ দৈনিক মার্কা তাদের এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে।

তবে ইউরোপিয়ান ফুটবলে যে এখন টাকার খেলা তার খবর রাখে ফ্ল্যামেঙ্গোও। যে কারণেই অন্তত ৩০ মিলিয়ন ইউরোর কমে বিক্রি করতে নারাজ ব্রাজিলিয়ান ক্লাবটি।

বিশ্ব ক্লাব ফুটবলে ব্রাজিলিয়ানদের দাপটের গল্পটা বেশ পুরোনো। তবে অতীতের সব ইতিহাসকেই ভেঙে দিয়ে গত গ্রীষ্মকালীন দলবদলে বার্সেলোনা ছেড়ে নেইমার এনে দিয়েছেন নতুন এক মাত্রা। ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে পিএসজিতে নতুন করে ঠিকানা গড়েন তিনি। এই নেইমারকে পেতে এখন মরিয়া হয়ে উঠছে রিয়ালও।

ব্রাজিলিয়ানদের প্রতি রিয়াল-বার্সার আগ্রহটা যেন একটু বেশিই। তাই তো নেইমারের পর পলিনহোকে দলে টেনে নিয়েছে কাতালান ক্লাবটি। আর ফিলিপে কোটিনহোকে পেতে তো সম্ভাব্য সব চেষ্টাই করছে লুইস এনরিকের দল।