ব্রেকিং – এইমাত্র সাকিবকে নিয়ে বোমা ফাটালেন উইলিয়ামসন

ক্রিকেট খেলাধুলা

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ব্যাটে বলে দারুণ পারফরমেন্স দেখিয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।  দলের প্রয়োজনে ব্যাট হাতে ৩২ বল খেলে ৩৫ রানের সময়োপযোগী ইনিংস খেলেছেন এই অলরাউন্ডার।

তারপর বল হাতেও আলো ছড়িয়েছেন।  ৪ ওভারে ৩৬ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।  তাও আবার সাকিবের শিকার উড়তে থাকা পার্থিব প্যাটেল ও ভিরাট কোহলি।  বাংলাদেশের এ অলরাউন্ডারের এমন দুর্দান্ত পারফরমেন্সে হায়দ্রাবাদ জিতেছে ৫ রানের ব্যবধানে।

এই জয়ে ১০  ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে প্লেঅফ নিশ্চিত করে ফেলল হায়দরাবাদ।  আর সমানসংখ্যক ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে প্লেঅফের দৌড় থেকে ছিটকে গেল ভিরাট কোহলিরা।  ম্যাচ শেষে হায়দ্রাবাদের মেন্টর ভিভিএস লক্ষ্মণ জানিয়েছেন হায়দ্রাবাদের বোলারদের মধ্যে সবচেয়ে আন্ডাররেটেড সাকিবই।

প্রতি ম্যাচেই উইকেট নেয়ার পাশাপাশি সাকিব রান চেক দিচ্ছেন বলেও মন্তব্য করেছেন তিনি।  এই অলরাউন্ডারকে প্রশংসায় ভাসিয়ে লক্ষ্মণ বলেছেন, “সাকিব সবসময়ই আন্ডার রেটেড।  সে অনেক ঠান্ডা মেজাজের।  সে প্রায়ই দুটি করে উইকেট নিচ্ছে, রান চেক দিচ্ছে।  আমি মনে করি আমাদের বোলারদের মধ্যে সেই সবচেয়ে আন্ডাররেটেড। ”

এছাড়াও অধিনায়ক উইলিয়ামসন গতকাল সাকিব কে প্রশংসা করে ভাসিয়ে দেন । তিনি বলেন গতকার আমরা মূলত সাকিবের কারনে ম্যাচে জয় লাভ করেছি । বিশেষ করে আমাদের ব্যাটিং যখন ৩ উইকেট চলে যায় তখন আমি আর সাকিব খুব ভালো একটা জুটি হয় যা দলের জন্য অনেক টা খুব গুরুত্বপূর্ন ছিলো ।  আর এছাড়াও সাকিব বোলিং এসে প্রথমেই ব্যাক থ্রো এনে দেয় । আর ব্যাঙ্গালুরু গুরুত্বপূর্ন উইকেট টি তিনিই তুলে নেন কোহলিকে । সব মিলিয়ে আমরা জয় লাভ করেছি সেটাই বড় কথা ।

হায়দ্রাবাদের প্রত্যেক বোলারকেই আক্রমণাত্মক মনে লক্ষ্মণ।  বিশেষ করে লেগ স্পিনার রশিদ খানের কথা উল্লেখ করেছেন তিনি।  টুর্নামেন্ট শুরুর আগেই ভিলিয়ার্স আর কোহলির উইকেট নেয়ার ইচ্ছা পোষণ করেছিলেন রশিদ।

বেঙ্গালুরুর বিপক্ষে সেই আশা পূর্ণ হয়েছে রশিদের।  উইকেট নিয়েছেন ভিলিয়ার্সের।  এই প্রসঙ্গে লক্ষ্মণ বলেছেন, “আমাদের পাঁচজনই অ্যাটাকিং বোলার।  এটাই আমাদের প্লাস পয়েন্ট।  রশিদ অবশ্যই ভালো।  টুর্নামেন্ট শুরুর আগেই সে বলেছিলো এবি আর কোহলির উইকেট নিতে চায় সে।  আজ এবির উইকেটটা নিয়েছে। ”