ব্রেকিং – সবার আগে প্লে-অফ নিশ্চিত সাকিবদের, দেখেনিন অাইপিএল এর সর্বশেষ পয়েন্ট টেবিল

ক্রিকেট খেলাধুলা

ডি বি এন ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে গতকাল দিল্লি ডেয়ারডেভিলসকে ৭ উইকেটে হারিয়ে সবার আগে প্লে-অফ নিশ্চিত করল সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদ। দিল্লি ডেয়ারডেভিলসের দেওয়া ১৬৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দুই বল বাকি থাকতে জয় তুলে নেয় সানরাইজ হায়দ্রাবাদ। এর ফলে ৯ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে সবার আগে প্লে-অফে নিশ্চিত করেছে তারা।

১৬৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে হায়দ্রাবাদের দুই ওপেনার অ্যালেক্স হেলস এবং শিখর ধাওয়ান। দুইজনে জন মিলে স্কোরবোর্ডের যোগ করেন ৭৬ রান। ৩১ বলে ৪৫ রান করে মিশরা বলে আউট হন হেলস।
১০ রান পরেই ৩০ বলে ৩৩ রান করে আউট হন শিখর ধাওয়ান।

এরপরে ম্যাচের হাল ধরেন অধিনায়ক কেন উইলিয়ামসন এবং মনিশ পান্ডে। দলের ১৩২ রানের মাথায় ১৭ বলে ২১ করে অাউট মনিশ পান্ডে। জয়ের জন্য শেষ ওভারে হায়দ্রাবাদে প্রয়োজন ছিল ১৪ রানের। ব্যাটিং এ তখন উইলিয়ামসন এবং ইউসুফ পাঠান। স্যাম বিলিংয়ের এর প্রথম বলে দুই এবং পরের বলে ছক্কা তৃতীয় বলে চার মেরে জয় সহজ করে ফেলেন ইউসুফ পাঠান। পাঠান ১২ বলে ২৭ রান করে উইলিয়মসান ৩১ রানে অপরাজিত থাকে। ৭ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে হায়দ্রাবাদ।

উপ্পলের রাজিব গান্ধি ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে পৃত্থি শ এবং অধিনায়ক স্রেয়াশ আয়ারের ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে ৫ উইকেট হারিয়ে ১৬৩ রান করে দিল্লিা ডেয়ারডেভিলস।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার গ্লেন ম্যাক্সওয়েলের উইকেট হারিয়ে বসে দিল্লি। ৩ বল খেলে মাত্র ২ রান করে রান আউট হয়ে যান ম্যাক্সওয়েল। এরপর ৮৬ রানের অসাধারণ এক জুটি গড়ে তোলেন পৃত্থি শ এবং স্রেয়াশ আয়ার। ৩৬ বলে ৩টি বাউন্ডারি আর ২ ছক্কায় ৪৪ রান করে আউট হন দিল্লির তরুণ অধিনায়ক স্রেয়াশ আয়ার।

তবে ব্যাট হাতে সবচেয়ে বেশি বিধ্বংসী ছিলেন পৃত্থি শ। ৩৬ বল খেলে ৬টি বাউন্ডারি আর ৩ ছক্কায় ৬৫ রান করে আউট হন তিনি। রিশাভ পান্ত কিছুটা স্লো ইনিংস খেলেন। ১৯ বল খেলে তার ব্যাট থেকে আসে মাত্র ১৮ রান। শেষ দিকে বিজয় শঙ্কর ১৩ বলে অপরাজিত ২৩ রান করেন।

আইপিএলের পয়েন্ট টেবিলে সানরাইজার্স হায়দ্রাবাদে পরেই রয়েছে চেন্নাই সুপার কিং। চেন্নাই ১০ ম্যাচ ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে কলকাতা। ৯ ম্যাচে ১০ পয়েন্ট তাদের।

চতুর্থ স্থানে কিংস ইলেভেন পাঞ্জাব আট ম্যাচে ১০ পয়েন্ট। মুস্তাফিজুর রহমানের দল মুম্বাই ইন্ডিয়ান্স রয়েছে ৫ নম্বরে। ৯ ম্যাচে ছয় পয়েন্ট তাদের। এছাড়া রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৬ নম্বরে দিল্লি ডেয়ারডেভিলস ৭ নম্বরে এবং রাজস্থান রয়েছে আট নম্বরে।