ব্রেন্ডন ম্যাককালাম-এবি ডি ভিলিয়ার্সকে নিয়ে ব্যাঙ্গালোর আজকের একাদশ…

ক্রিকেট খেলাধুলা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।  কলকাতার ঐতিহ্যবাহী ইডেন পার্কে বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে ম্যাচটি।  যা সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস, স্টার জলসা, স্টার মা।

আজকের ম্যাচটিতে কলকাতার চেয়ে তুলনামূলক শক্তিশালী দল গঠন করেছে ব্যাঙ্গালোর।  ভারত অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্বে দলটিতে রয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম-এবি ডি ভিলিয়ার্সের মতো বিশ্বতারকা।

এছাড়া টিম সাউদি-চাহাল ও ওয়াশিংটন সুন্দরের কথা না বললেনই নয়।

পজিশন

আজকের হাইভোল্টেজ ম্যাচে ব্যাঙ্গালোরের ওপেনিংয়ে দেখা যাবে ব্রেন্ডন ম্যাককালাম ও পার্থিব প্যাটেলকে।  অন্যদিকে নিজের প্রিয় পজিশন তিনে খেলবেন ক্যাপ্টেন কোহলি।  যদিও ম্যাচের আগের দিন তার বক্তব্যে স্পষ্টতা পেয়েছে দলের প্রয়োজনে পজিশন পরির্বতনের বিষয়টি।  এছাড়া এবি ডি ভিলিয়ার্সকে দেখা যাবে চারে।   সরফরাজ খান ও পবন নেগি খেলবেন ৫-৬ নাম্বারে।

এদিকে ব্যাঙ্গালোরে চোখে পড়ার মতো ক্রিস ওকস ও ওয়াশিংটন সুন্দরের মতো দুইজন অলরাউন্ডার রয়েছেন।  লোয়ার অর্ডারে দারুণ ভূমিকা রাখতে পারবেন তারা।  সর্বশেষ বোলিং পজিশনে বাজিমাতের অপেক্ষায় টিম সাউদি ও যাদব।

দুঃখ ঘোচানোর প্রত্যাশায়

অধিনায়ক

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: বিরাট কোহলি

কলকাতা নাইট রাইডার্স: দিনেশ কার্তিক

ম্যাচ পূর্বে ব্যাঙ্গালোর অধিনায়কের বক্তব্য: ‘ইডেনের পিচে ঘাস আছে।  বেশ শক্ত উইকেট।  অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে খেলার অভিজ্ঞতা থেকে বলতে পারি, গতি ও বাউন্স আছে এই উইকেটে।  ব্যাটসম্যানরা নিজেদের মেলে ধরতে পারলে ভাল রান উঠবে। ’

হেড টু হেড

মোট ম্যাচ-২০

কলকাতা নাইট রাইডার্স-১১

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

দুই দলের পরবর্তী ম্যাচ:-

১০ এপ্রিল চেন্নাইয়ের বিপক্ষে নামবে কলকাতা।

১৩ এপ্রিল পাঞ্চাবের বিপক্ষে নামবে ব্যাঙ্গালোর।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সম্ভাব্য একাদশ: পার্থিব প্যাটেল, ব্রেন্ডন ম্যাককালাম, বিরাট কোহলি (সি), এবি ডি ভিলিয়ার্স, সরফরাজ খান, ক্রিস ওকস, কলিন গ্র্যান্ডহোম, ওয়াশিংটন সুন্দর, পবন নেগি, যুভেন্দ্র চাহাল, উমেশ যাদব