ভিডিও নির্মাতাদের সাহায্য করবে ‘ফেসবুক ক্রিয়েটর’

ই-কমার্স প্রধান খবর বিজ্ঞান ও প্রযুক্তি

ভিডিও নির্মাতাদের জন্য বিশেষভাবে তৈরি একটি অ্যাপ নিয়ে এলো ফেসবুক। ‘ফেসবুক ক্রিয়েটর’ নামের নতুন অ্যাপটি দিয়ে নির্মাতারা তাদের ভিডিও নিজের মতো করে সাজাতে পারবেন। অ্যাপটিতে অনেক ধরনের টুল থাকবে ফেসবুকের নতুন ভিডিও সাইটে ভিডিও আপলোড করার জন্য।

ইন্টারনেটে ভিডিও দেখার সবচেয়ে জনপ্রিয় সাইট হচ্ছে ইউটিউব। সম্প্রতি ইউটিউবের মতো একটি ভিডিও দেখার সাইট চালু করেছে ফেসবুক। ফেসবুক চেষ্টা করছে ইউটিউবের ভিডিও নির্মাতা ও দর্শকদের ফেসবুকের ভিডিও সাইটের প্রতি আকৃষ্ট করতে।

ফেসবুক ক্রিয়েটর দিয়ে ভিডিও আপলোড করার সময় নির্মাতারা ভিডিওগুলোকে নিজের মতো করে সম্পাদনা করতে পারবেন। সেখানে প্রতিটি ভিডিওর শুরু ও শেষে বিশেষ টাইটেল যোগ করা যাবে।

ফেসবুকে লাইভ ভিডিও সম্প্রচারের সময়ও অ্যাপ ব্যবহার করে ভিডিওতে আপনি লেখা, স্টিকার, ইমোজি ইত্যাদি যোগ করতে পারবেন।

ফেসবুকের ভিডিও ক্রিয়েটর অ্যাপ দিয়ে ভক্তদের সাথে আরও নিবিড় যোগাযোগ রক্ষা করতে পারবেন নির্মাতা। এটি ফেসবুক ও ইনস্টাগ্রামে দর্শকদের দেয়া মন্তব্য একসাথে দেখাবে।

Welcome to Facebook for Creators

Facebook for Creators is here! Find out how to turn that amazing thing you do into an even more amazing thing. Tap here to get inspired and learn more: www.facebook.com/creators

Gepostet von Facebook am Mittwoch, 15. November 2017

 

বর্তমানে যারা আইফোন ব্যবহার করেন কেবল তারাই এস বুক ক্রিয়েটর দিয়ে কাজ করতে পারবেন। খুব শিগগিরই সব ধরনের স্মার্টফোনে ব্যবহারযোগ্য ফেসবুক ক্রিয়েটর ছাড়া হবে।

‘ফেসবুক ফর ক্রিয়েটরস’ বা নির্মাতাদের জন্য ফেসবুক নামের একটি সাইটও চালু করা হয়েছে। সেখানে সেরা মানের ভিডিও কীভাবে নির্মাণ করা যায় ও কীভাবে ভক্তদের সংখ্যা বাড়ানো যায় সে বিষয়ে নানা পরামর্শ দেয়া হয়েছে।

সূত্র: সি.নেট