ভুলের মাশুল দিতে হলো আমাদের: রোহিত শর্মা

ক্রিকেট খেলাধুলা

জয়ের রাস্তায় ফিরে এল রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। মঙ্গলবার (১ লা মে) রাতে ন্নিাস্বামী স্টেডিয়ামে ঘরের মাঠে মুম্বাইকে ১৪ রানে হারিয়ে দিয়ে  কিছুটা অক্সিজেন পেল কোহলির দল। অন্যদিকে হেরে যাওয়ায় মোস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্সের প্লে অফের দৌড় থেকে ছিটকে যাওয়া প্রায় নিশ্চিত। একাদশে সুযোগ না পাওয়ায় এমন হারটা মাঠের বাইরে বসেই দেখেছেন বাংলাদেশের পেসার।

প্রসঙ্গত, দুটি দলেরই ছিল বাঁচামরার লড়াই। হারলে প্লে অফের দৌড় থেকে প্রায় ছিটকে যাওয়া। আর জিতলে বেঁচে থাকবে আশা। সে আশাটাই এখন টিকে থাকল কোহলিদের।

প্রথম ব্যাট করে ২০ ওভারে ১৬৭ রান তোলে কোহলিরা। এরপরই বিরাটবাহিনীর তিন পেসার উমেশ-সাউদি-সিরাজ তাণ্ডবে মুম্বইকে ১৫৩ রানে থামিয়ে দেয়।

মাঝাড়ি রান তাড়া করতে না পেরে রীতিমতো হতাশ মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা বলেন, “পরাজিত দলে থাকা খুবই হতাশাজনক। আমাদের নিজেদেরই দোষ। আমরা স্মার্ট ক্রিকেট খেলতে পারিনি।পাওয়ার প্লে‘তে উেইকেট হারানো সাহায্য করেনি। আমাদের স্কোরবোর্ড সচল রাখার পাশাপাশি টিকে থাকারও দরকার ছিল। বেঙ্গালুরুর কৃতিত্ব, ওরা ভাল বল করেছে, এটা খুবই শক্ত উইকেট ছিল। আমি মনে করি আমাদের বোলিং রাইন খুবই ভাল ছিল কিন্তু আমাদের আরো ১০-১৫ কম রানে আটকে দেয়া উচিৎ ছিল।’

রোহিত আরো বলেন, “কোহলি এবং ম্যাককালামের ওই পার্টনারশিপের পরে আমরা দারুণভাবে ফিরে এসেছিলাম এবং আমি আগে যা বললাম, আমরা কিছু সিলি মিসটেক করেছি, যার মূল্য আমাদের দিতে হল। আমাদের এখনো নিজেদের প্রতি বিশ্বাস রাখতে হবে এবং প্রায় সবকটি ম্যাচেই এখন আমাদের জিততে হবে। আমাদের বেসিকটা ধরে রাখা প্রয়োজন। আমি মনে করি এখনও ভাল সুযোগ রয়েছে এই প্রতিযোগিতার নকআউট পর্যায়ে কোয়ালিফাই করার জন্য।”