ভোট না দিলে এমন কষ্ট পেতে হবে যেমনটা আগে কখনও হয়নি: মুসলিমদের বিজেপি নেতা

আন্তর্জাতিক

বিজেপিকে ভোট না দিলে কষ্ট পেতে হবে মুসলিমদের। এমন সমস্যায় পড়তে হবে, যেমনটা আগে কখনও হয়নি। এমন ভয়ঙ্কর ভাষাতেই সংখ্যালঘু ভোটারদের হুমকি দিলেন উত্তরপ্রদেশের বিজেপি নেতা। বারাবংকীতে বিজেপির এই হুমকির তীব্র নিন্দা শুরু হয়েছে বিরোধী শিবিরে। মুসলিম ভোটারদের এমন সরাসরি শাসানি দেওয়াকে সমর্থন করছে না বিজেপি, জানিয়েছেন বারাবংকীর দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী দারা সিংহ চৌহান।
এ মাসের শেষ দিকেই পৌর নির্বাচনের ভোটগ্রহণ হবে বারাবংকীতে। ভোটের প্রচার জোরকদমে। চলতি সপ্তাহের গোড়ার দিকে হওয়া এক জনসভা থেকে বারাবংকীর বিজেপি কাউন্সিলর রণজিৎ কুমার শ্রীবাস্তব মুসলিম ভোটারদের হুমকি দিয়েছেন বলে অভিযোগ। জনসভায় শ্রীবাস্তবের সেই ভাষণের ভিডিও ছড়িয়েও পড়েছে গোটা উত্তরপ্রদেশেই।

বিজেপি নেতার এই রকম শাসানির জেরে বিতর্কের ঝড় উঠেছে উত্তরপ্রদেশের রাজনৈতিক শিবিরে। কিন্তু রণজিৎ শ্রীবাস্তবের ঘনিষ্ঠ মহলের বক্তব্য— গত নির্বাচনেও এলাকার মুসলিম ভোটাররা শ্রীবাস্তবকে ভোট দেননি। তা সত্ত্বেও মুসলিম মহল্লার উন্নয়ন নিয়ে কোনও বৈষম্য করেননি শ্রীবাস্তব। তাই এ বার এ ভাবে শাসানি দিয়ে ভোট চাওয়ায় কোনও অন্যায় নেই।

উত্তরপ্রদেশের বিজেপি নেতৃত্ব অবশ্য শ্রীবাস্তবের পাশে দাঁড়াননি। যোগী ক্যাবিনেটের যে মন্ত্রী বারাবংকী জেলার দায়িত্বপ্রাপ্ত (মিনিস্টার-ইন-চার্জ), সেই দারা সিংহ চৌহান জানিয়েছেন, শ্রীবাস্তবের এই মন্তব্যকে দল সমর্থন করছে না।