মানিকগঞ্জে নাগ জুয়েলার্সে নাটকীয় কায়দায় দুর্ধর্ষ ডাকাতি (ভিডিও)

অপরাধ ও দুর্নীতি প্রধান খবর বাংলাদেশ

মানিকগঞ্জ শহরের নাগ জুয়েলার্সে নাটকীয় কায়দায় দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। দোকানের মালিক-কর্মচারীদের অস্ত্রের মুখে জিম্মি করে স্বর্ণালংকার ও নগদ টাকাসহ কোটি টাকার মালামাল লুটে নিয়েছে ডাকাতরা।

১৫ নভেম্বর বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দুর্ধর্ষ ডাকাতির এই ঘটনা ঘটে। ডাকাতির পুরো ঘটনাটি নাগ জুয়েলার্সের ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরায় ধরা পড়েছে।

নাগ জুয়েলার্সের মালিক চন্দ নাগ জানান, বুধবার সন্ধ্যার দিকে তার দোকানে প্রথমে দুই নারী কাস্টমার ঢোকেন। এর পরপরই ডিবি পুলিশের পরিচয় দিয়ে সাত-আটজন অস্ত্রধারী প্যান্ট-শার্ট পরা যুবক তার দোকানে প্রবেশ করেন।

তাদের বাধা দিতে গেলে এক কর্মচারীকে চড় মেরে জোর করে দোকানে প্রবেশ করেন ডাকাতরা। তাদের অনেকেরই মুখোশ ছিল। পরে দোকানের কর্মীদের মাথায় অস্ত্র ঠেকিয়ে তাদের কাছে থাকা ব্যাগে দ্রুত স্বর্ণালংকারগুলো ভরতে থাকেন ডাকাতরা।

সে সময় আশপাশের দোকানদাররা এই ডাকাতির ঘটনা সরাসরি দেখতে পান। তবে অস্ত্রের ভয়ে কেউ এগিয়ে আসেননি। ঠিক কত ভরি স্বর্ণ লুট হয়েছে তা সুস্পষ্ট করে জানাতেও পারেননি দোকানের মালিক চন্দ নাগ।

অস্ত্রধারী মুখোশ পরিহিত ডাকাতরা গাড়িতে করে পালিয়ে যাওয়ার সময় বেশ কয়েকটি ককটেল ফাটান। এতে পুরো শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সিসি ক্যামেরা থেকে পাওয়া ফুটেজে দেখা যায়, সশস্ত্র যুবকরা নাটকীয় কায়দায় রিভলবার উঁচিয়ে অতর্কিত দোকানে ঢুকে পড়েন। বেশ ঠান্ডা মাথায় তারা দোকানের কর্মীদের মাথায় অস্ত্র ঠেকিয়ে দ্রুত স্বর্ণালংকার ব্যাগে ঢোকাতে থাকেন।

সাটুরিয়া থানার অফিসার ইনচার্জ আমিনুর রহমান জানান, খবর পেয়ে ডাকাতদের ধরতে সাটুরিয়া বাসস্ট্যান্ড এলাকায় বেরিকেড দেয় পুলিশ। সে সময় ডাকাতদের সঙ্গে বন্দুকযুদ্ধে সাটুরিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আসলাম গুলিবিদ্ধ হন।

এছাড়া অপর এসআই হাসান ও কনস্টেবল ওয়াহেদ আহত হন। তাদেরকে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ডাকাত দলের এক সদস্যকে আটক করা হয়েছে। ডাকাতদের ব্যবহৃত মাইক্রোবাসটিও জব্দ করা হয়েছে।

মানিকগঞ্জ সদর হাসপাতালের আরএমও ডা. লুৎফর রহমান জানান, আসলাম এবং ওহিদুজ্জামানের অবস্থা আশঙ্কাজনক। তাদের পেটে গুলি লেগেছে। উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান সাংবাদিকদের জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

ভিডিও (বিএম টোয়েন্টিফোর মানিকগঞ্জ-এর সৌজন্যে)

https://youtu.be/22Oe-kexB6c