মাশরাফির রংপুরকে ১৬৭ রানের লক্ষ্য দিল চিটাগং

ক্রিকেট খেলাধুলা

শুরুটা হয়েছিল ঝড়ো। লুক রনকি ও সৌম্য সরকারের উদ্বোধনী জুটি ৩.১ ওভারেই সংগ্রহ করে ফেলে ৫০ রান। বিপিএলের ইতিহাসে যা দ্রুততম দলগত ফিফটি। সেই ঝড়ে অনেক বড় স্কোরের ইঙ্গিত দিচ্ছিল চিটাগং ভাইকিংস। তবে অমন শুরু চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দিলেও পাহাড় সংগ্রহ হয়নি চিটাগং ভাইকিংসের। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৬৬ রান করেছে চিটাগং। মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্সকে এ ম্যাচে জিততে হলে করতে হবে ১৬৭ রান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বুধবারের এই প্রথম ম্যাচে রীতিমতো আতঙ্ক ছড়াচ্ছিলেন রনকি। সৌম্য সরকারকে নিয়ে ৫৯ রানের জুটি গড়েছেন ৪.৪ ওভারে। সৌম্য ৭ বলে ৭ রান করেছেন। স্ট্রাইক বেশি নিয়েছেন রনকি। ১৯ বলে বিপিএলের তৃতীয় দ্রুততম ফিফটিও তুলে নেন রনকি। তবে পরে যেন আগের ম্যাচের স্মৃতি ফিরে এলো।

একদিন আগেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে সৌম্য আর রনকিতে দুর্দান্ত শুরুর পরও মাঝের ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ১৪৩ রানে থামতে হয়েছিল চিটাগংকে। এ ম্যাচে অমন করুণ কিছু হয়নি। তবে রনকিকে ৭৮ ও দিলশান মুনাবিরাকে ২০ রানে ফিরিয়ে চিটাগংয়ের রানের গতি একটি টেনে ধরার কাজ করেন রবি বোপারা। শেষ পর্যন্ত মিসবাহ-উল-হকের অপরাজিত ৩১ ও এনামুল হক বিজয়ের অপরাজি ১৭ রানে চ্যালেঞ্জিং স্কোর চিটাগংয়ের। রংপুরের পক্ষে বোপারা ২টি এবং মাশরাফি ও পেরেরা ১টি করে উইকেটে নিয়েছেন।