মাশরাফির রংপুর ও রাজশাহী ম্যাচের হিসাব নিকাশ এগিয়ে যারা

ক্রিকেট খেলাধুলা

৪টি ম্যাচ খেলে ৩টি জয় পেয়েছে সিলেট। আজ ঢাকার মিরপুর স্টেডিয়ামে রংপুর বনাম রাজশাহীর মধ্যকার ম্যাচ দিয়ে ঢাকা পর্ব শুরু হবে। নতুন সূচী অনুযায়ী ২.০০ টার পরিবর্তে ১.০০টায় শুরু হবে ম্যাচটি।

টুর্নামেন্টের অন্যতম সেরা ও শিরোপার দাবীদার রংপুর রাইডার্স। চ্যাম্পিয়ন হওয়ার মতো দলও গড়েছে এবার। দুই ম্যাচে এক জয় পেয়েছে রংপুর। অপর দিকে রাজশাহী গতবারের রানার্সআপ। রাজশাহীতেও আছে চ্যাম্পিয়ন হওয়ার মতো ক্রিকেটার। তবে ইতিমধ্যে দুটি ম্যাচ খেলে কোন জয় পায়নি রাজশাহী।

রংপুর রাইডার্স নিজেদের প্রথম ম্যাচে জিতলেও ২য় ম্যাচে চট্টগ্রামের সাথে পরাজিত হয়। ফলে আজকের ম্যাচে ঘুরে দাঁড়াতে চাইবে রংপুর। পাশাপাশি দুই ম্যাচ খেলেও জয় না পাওয়া রাজশাহীও জয়ে ফিরতে চায়, কেননা টুর্নামেন্টে টিকে থাকতে হলে আজ জয়ের কোন বিকল্প নেই রাজশাহীর, ফলে সুন্দর একটি লড়াই উপভোগ করবে ঢাকার সমর্থকরা।

রংপুরে ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককলাম থাকলেও এখনো দুজন বাংলাদেশে আসেননি, ফলে আগের দুই ম্যাচের একাদশ বিবেচনাতেই দল গঠন করতে হবে রংপুরকে। আর রাজশাহী দুটি ম্যাচে পরাজিত হওয়ার কারনে আগের দুই ম্যাচের একাদশ, বিশেষ করে ২য় ম্যাচের একাদশ থেকে একাধিক পরিবর্তন আনার সম্ভাবনা আছে দলটিতে।

যেমন হতে পারে রংপুরের একাদশ-

মাশরাফি বিন মোর্তুজা, শাহরিয়ার নাফিজ, মোহাম্মদ মিথুন, থিসারা পেরেরা, মালিঙ্গা, জিয়াউর রহমান, নাজমুল ইসলাম অপু, সোহাগ গাজী, সামিউল্লাহ সেনওয়ারী, চার্লস ও রবি বোপারা। তবে সামিউল্লাহ সেনওয়ারীর পরিবর্তে ডেভিড উইলির একাদশে আর সম্ভাবনা বেশি।

দূর্ভাগ্যজনক হলেও সত্যি যে, এবার বিপিএলে ৫ বিদেশী ক্রিকেটার খেলানোর কারনে আবদুর রাজ্জাকের মতো ক্রিকেটারও একাদশে সুযোগ পাচ্ছেন না, ১ম ম্যাচে রুবেল খেলায় সুযোগ পাননি জিয়াউর রহমানের মতো পাওয়ার হিটার, জিয়া ২য় ম্যাচে ফিরলে বাদ পড়েন রুবেল হোসেন, যা দুঃখজনক দেশীয় ক্রিকেটারদের জন্য। জিয়া গত ম্যাচে বড় ইনিংস খেলতে না পারলেও চার ছয় মেরে শুরু করেছিলেন ভালো, আজও জিয়াকেই একাদশে দেখার সম্ভাবনা বেশি। আর নাজমুল অপু ভালো বোলিং করায় রাজ্জাকের একাদশে আসা কঠিন হয়ে গেলো।

রাজশাহী কিংসের সম্ভাব্য একাদশ-

লুক রাইট, ফরহাদ রেজা, জেমস ফ্রাঙ্কলিন, মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম, ড্যারেন সামি, রনি তালুকদার, মোমিনুল হক, হোসাইন আলী, মোহাম্মদ সামি, ও সামিত প্যাটেল। তবে সামিত প্যাটেলের পরিবর্তে সিমন্সের একাদশে আসার সম্ভাবনা বেশি।

সামর্থ্যরে বিচারে এবং দুই দলের পূর্বের দুটি ম্যাচের অবস্থা বিবেচনায় কিছুটা এগিয়ে থাকবে রংপুর রাইডার্স, তবে দুই দলই যেহেতু নিজেদের শেষ ম্যাচে পরাজিত হয়েছে, সেহেতু আজকের ম্যাচে শতভাগ জয় চাইবে রংপুর ও রাজশাহী। বিপিএলের ৯ম ও ঢাকা পর্বের ১ম খেলাটি আশা করি জমজমাট এবং উপভোগ্য হবে সমর্থকদের জন্য।