মাশরাফি কি টি-টুয়েন্টিতে ফিরবেন!

ক্রিকেট খেলাধুলা

মাশরাফি বিন মর্তুজা বাংলাদেশের ওয়ান্ডে দলের অধিনায়ক। দীর্ঘ দিন এই নড়াইল এক্সপ্রেস মাঠের বাইরে আছেন । কারণ সেই জানুয়ারীতে শ্রীলংকার সাথে ওয়ান্ডে ম্যাচ খেলেছেন তিনি। তার পর নিদাহাস ট্রফি গেল। আর সামনেও ওয়ান্ডে ম্যাচ হতে অনেক দেরি। তাই মাঠের বাইরেই আছেই মাশরাফি। এখন কথা শোনা যাচ্ছে মাশরাফি টেস্টে ফিরছেন।

গত বছর শ্রীলংকা সফর শেষে আচমকা তিনি জানিয়ে দিলেন তিনি টি-টোয়েন্টি থেকে অসবসরে যাচ্ছেন। তবে সেটা হয়ত ছিল কোচ চন্ডিকা হাথুরুসিংহের কারসাজির ফল। কিন্তু তিনি দেখিয়ে দিয়েছেন তার ফর্ম কতটা এই খেলার উপযোগি। সর্বশেষ বিপিএল এ রংপুর কে তিনি জিতিয়ে দিয়েছেন। সে যাই হোক। বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনও ব্যক্তিগতভাবে বলেছেন, মাশরাফিকে টি- টোয়েন্টিতে ফিরে আসার অনুরোধ জানাবেন। বিসিবির একাধিক পরিচালক এবং কর্মকর্তাও নানান সময় মাশরাফির টি-টোয়েন্টিতে ফিরে আসার কথা বলেছেন। কিন্তু মাশরাফি সব অনুরোধ কে উপেক্ষা করে চলেছেন।

এবার মাশরাফির টেস্টে ফেরা নিয়ে বললেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু তিনি বলেন, এটা পুরোপুরি ওর এবং বিসিবির ব্যাপার। তিনি আরো বলেন,মাশরাফিকে টেস্টে নয়, খুব বেশি বেশি প্রয়োজন টি-টোয়েন্টিতে। কিন্তু আমরা চাচ্ছি মাশরাফি টি-টোয়েন্টিতে ও ফিরুক। ওখানে ওকে আমাদের বেশি দরকার।

তবে মাশরাফিকে বাংলাদেশ্র মানুষ ভালবাসে। তার খেলা দেখতে চায় । ১০০ ভাগ বাংলাদেশীদের দাবি মাশরাফি সব ধরনের খেলাতেই ফিরুক। বাংলাদেশের ক্রিকেটকে আরো অনেক কিছু দেবার আছে তার। তার ফিরে আসা উচিত।