মুগ্ধতা ছড়ানো বোলিংকরলেন রাহি

ক্রিকেট খেলাধুলা

ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ আবু জায়েদ রাহি, জাতীয় দলের হয়ে এখনো অভিষেক না হলেও বাংলাদেশ এ দল, অ-১৭, অ-১৯, অ-২৩ দলগুলোতে খেলেছেন নিয়মিত।

বিপিএলের মতো জমজমাট আসরেও ঢাকা ডায়নামাইটস, রংপুর রাইডার্স এবং চলতি আসরে খেলছেন খুলনা টাইটান্সের হয়ে। তরুন এ পেসার নিজ দলের হয়ে ৩টি ম্যাচই খেলেছেন, ১ম ম্যাচে ২ উইকেট পাওয়ার পর ২য় ম্যাচে ৪ ওভারে ৪০ রান দিয়ে উইকেট শুণ্য থেকেছেন।

তাই আজ চট্টগ্রাম ভাইকিংসের সাথে একাদশে থাকা নিয়েও কিছুটা সংশয় ছিলো, কেননা খুলনার স্বদেশী পেস বোলার তালিকাও বেশ লম্বা, রাহি ছাড়াও দলটিতে আছে মুক্তার আলী ও ইমরান আলীর মতো পেসার। তবে টিম ম্যানেজমেন্ট ও অধিনায়ক আস্থা রেখেছেন রাহির উপর। সবার আস্থার প্রতিদানও দিয়েছেন টি২০ ক্যারিয়ার সেরা দূর্দান্ত বোলিং করে।

আজ বিপিএলে দিনের ১ম খেলায় টসে হেরে ব্যাট করতে নেমে আরিফুল ও রিয়াদের ৪০ এবং ব্রাথওয়েটের ৩০ রানের সুবাদে ১৭০ রানের বড় স্কোর গড়ে খুলনা। জবাবে ভাইকিংস ৭ উইকেট হারিয়ে মাত্র ১৫২ রান করে। শুরুতেই রাহির বোলিং তোপে পড়ে দুই ওপেনার রনকি ও সৌম্যকে হারায় চিটাগাং। দুটি উইকেটই তোলে নেন রাহি। তারপর মোনাবিরা ও অধিনায়ক মিসবাহকেও আউট করেন রাহি। ৪ ওভারে ৩৫ রান দিয়ে ৪ উইকেট শিকার করে ম্যাচসেরা নির্বাচিত হন।

জাতীয় দলের পাইপলাইনে ভালো ভাবেই আছেন রাহি, চলতি বিপিএলে দূর্দান্ত পারফর্ম করতে পারলে জাতীয় দলের দরকার খোলা সময়ের ব্যাপার মাত্র।

উল্লেখ্য, ৫৬টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ৬ উইকেট বেস্টে ১৭১ ও ৩৪টি লিষ্ট এ ম্যাচ খেলে ৪ উইকেট বেস্টে ৪৮ উইকেট এবং ২১টি টি২০ ম্যাচ খেলে ৪ উইকেট বেস্টে ২২ উইকেট শিকার করেছেন।