মুশফিকদের বিপক্ষে ব্যাটিংয়ে মাশরাফির রংপুর রাইডার্স

ক্রিকেট খেলাধুলা প্রধান খবর

সিলেট পর্ব শেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ঢাকা পর্ব শুরু হলো শনিবার। এই পর্বের প্রথম ম্যাচেই মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্সের বিপক্ষে প্রতিশোধ নেওয়ার সুযোগ এসেছে ড্যারেন স্যামি-মুশফিকুর রহীমদের রাজশাহী কিংসের। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দুপুর ১টায় শুরু হতে যাওয়া ম্যাচের টসটি জিতেছেন মাশরাফি। স্যামিদের আগে ফিল্ডিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

এবারের টুর্নামেন্টে রংপুর খুব ফেভারিট দল। কিন্তু মাশরাফির দল প্রথম ম্যাচে এই রাজশাহীকে হারালেও পরের ম্যাচে হেরে গেছে। তাদের হারিয়েছে চিটাগং ভাইকিংস। তাই এটা রাজশাহীর জয় খোঁজার ম্যাচ হলেও রংপুরের জন্যও জয়ে ফেরার খেলা। তুলনা করতে গেলে মুশফিকদের চেয়ে এগিয়ে রাখতে হবে মাশরাফিদের। দল হিসেবে শক্তিশালী রংপুর। কিন্তু খেলাটা ২০ ওভারের। চিটাগংকেও ফেলা হয়েছে দুর্বল দলের কাতারে। কিন্তু সেই তাদের বিপক্ষে জিততে পারেননি মাশরাফিরা।

গত বিপিএলের রানার্স আপ রাজশাহী মনে করে তাদের জন্য জয়ের পথে হাঁটার দারুণ সুযোগ ঢাকার ম্যাচটি। আগের দুই খেলায় একেবারে অপরিচিত মাঠে খেলতে হয়েছে। দুই ম্যাচেই শিশির সামলাতে গিয়ে বোলাররা সেরা পারফরম্যান্সটা দিতে পারেননি। সেই সমস্যা এখানে নেই। আর রংপুর মনে করে, আগের ম্যাচটা তারা তাসকিন আহমেদর একটি ওভারের কাছেই হেরে গিয়েছিল। নইলে তারা খেলাতেই ছিল। সুতরাং, আত্মবিশ্বাসে কোনো ঘাটতি থাকছে না রংপুরের।