মুস্তাফিজ-তামিমের জন্য একেবারে নতুন একটি খবর

ক্রিকেট খেলাধুলা

বিশ্ব এখন অপেক্ষায় আছে টি-টেন ক্রিকেটের। বিশ্ব এখন অপেক্ষায় আছে টি-টেন ক্রিকেটের।

টি-টোয়েন্টির পর ক্রিকেট বিশ্ব এখন অপেক্ষায় আছে টি-টেন ক্রিকেটের। এই খবরটা পুরনো। নতুন খবর হল সেখানে বাংলাদেশের সাকিব আল হাসানের সাথে খেলতে যাচ্ছেন বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান ও ওপেনার তামিম ইকবাল।

আগামী ১৪ থেকে ১৭ ডিসেম্বর মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই টুর্নামেন্ট। ছয় দলের অংশগ্রহণে এই টুর্নামেন্টটির জন্য রোববার রাতে অনুষ্ঠিত হয় ‘প্লেয়ার ড্রাফট’।

সেখানে কাটার মাস্টারকে দলে নিয়েছে বেঙ্গল টাইগার্স। দলের অধিনায়ক পাকিস্তানের সরফরাজ আহমেদ। সাথে আছেন ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামি, সুনিল নারাইন, আন্দ্রে ফ্লেচার, জনসন চার্লস ও পাকিস্তানের রুম্মান রাইস, হাসান আলি। কোচের দায়িত্বে আছেন ওয়াকার ইউনুস, পাকিস্তানের কিংবদন্তি পেসার।

তামিমকে নিয়েছে টিম পাখতুন। সেখানে আছে পাকিস্তানের শহীদ আফ্রিদি, জুনায়েদ খান, ফখর জামান, আহমেদ শেহজাদ, উমর গুল, ইংল্যান্ডের লিয়াম ডওসন ও ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন স্মিথ।

সাকিবের দল কেরালা কিংস। সেখানে পাকিস্তানের ওয়াহাব রিয়াজ, সোহেল তানভির, ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড, রায়ান এমরিট, স্যামুয়েল বদ্রী, চ্যাডউইক ওয়ালটন, নিকোলাস পুরান, নেদারল্যান্ডসের রায়ান টেন ডেসকাটে, আয়ারল্যান্ডের পল স্টার্লিং, ইংল্যান্ডের লিয়াম প্লাঙ্কেটরা আছেন।

বাকি তিনটি দল হল – টিম পাঞ্জাব লিজেন্ডস, টিম মারাঠা অ্যারাবিয়ান্স ও টিম শ্রীলঙ্কা। যদিও, দেশে ওই সময় চলবে শ্রীলঙ্কা দলের সফর। তাই, মুস্তাফিজ-তামিম ও সাকিব আদৌ খেলতে পারবেন কি না সেটা নিশ্চিত নয়।