মুস্তাফিজ নয় যাকে দুষলেন রোহিত

ক্রিকেট খেলাধুলা

আইপিএলের একাদশতম আসের শেষ ওভারের জুজু যেন ছাড়ছেই না ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে।  চলমান আসরে ৫ ম্যাচের ৪টিতে হার।  ৪টি ম্যাচেই শেষ ওভারে হেরেছে মুম্বাই।  আরেকটু ভালো করে বললে শেষ ২ বলে হেরেছে।  কিন্তু মুম্বাই দলে রয়েছে মোস্তাফিজ-বুমরাহর মতো টি-২০ স্পেশালিষ্ট বোলাররা।  তবুও কোথায় যেন গড়মিল রোহিতদের। কখনো মোস্তাফিজ হতাশ করে আবার কখনো বুমরাহ কিংবা পান্ডিয়া।  নিশ্চিত জয়ের ম্যাচ গুলো বোলারদের ব্যর্থতার কারনে হারতে হচ্ছে মুম্বাইকে।

বোরবার

রাজস্থানের বিপক্ষে নিশ্চিত জয়ের ম্যাচে ৩ উইকেটে হারে রোহিতরা।  শেষ ১৭ বলে প্রয়োজন ৪৩ রান।  ১৮তম ওভারে ১ উইকেট নিয়ে মোস্তাফিজ ১৫ রান দিলো।  মোস্তফিজ ১৮তম ওভারের প্রথম ৪ বলে ৫ দিয়ে ১ উইকেট নিলেও শেষ ২ বলে দেয় ১০ রান। শেষ ২ ওভারে দরকার ছিলো ২৮ রান।

১৯তম ওভারে বুমরাহ ১৮ রান দিলে শেষ ওভারে দরকার হয় ১০ রান।  শেষ ওভারের ৪র্থ বলে পান্ডিয়াকে ছক্কা হাকিয়ে জয় নিশ্চিত করে রাজস্থান।

ম্যাচে শেষ বোলারদের নয় বরং ব্যাটসম্যান দুষলেন মুম্বাই অধিনায়ক রোহিত।  রোহিত বলেন,‘ তারা অসাধারণ খেলেছে।  তবে আমি মনে করি আমরা ব্যাট হাতে ভালো ভাবে শেষ করতে পারিনি।  কিশান ও যাদব দারুণ খেলেছে। পরের ব্যাটসম্যানরা ধারবাহিকতা ধরে রাখতে পারেনি।  টুর্নামেন্টে কয়েকবার এভাবে হারলাম।  আমি মনে করি এখান থেকে আমাদের শিক্ষ নিতে হবে।