মোস্তাফিজের সম্পর্কে অজানা তথ্য জানালেন রোহিত

ক্রিকেট খেলাধুলা

চলতি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে টানা ছয় ম্যাচ খেলার পর অজানা কারণে সাইট বেঞ্চে চলে যান টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। সেই ছয় ম্যাচে সাতটি উইকেট পেয়েছিলেন ফিজ। যা নিঃসন্দেহে খারাপ বলা যাবে না। আহামরি পারফর্ম না করলেও ঠিকই মুম্বাইয়ের অন্যান্য বোলারদের চেয়ে বেশ ভালো করেছেন কাটার মাস্টার।

এখন আর মুম্বাইয়ের সেরা একাদশে নেই মোস্তাফিজ। তবুও কোচ-অধিনায়ক ও সতীর্থদের ‘মনি কোঠায়’ স্থান করে নিয়েছেন ফিজ।  দলের সবাই টাইগার পেসারকে নিয়ে ইতিবাচক ধারণা পোষণ করেন।

এদিকে নিজেদের শেষ ম্যাচের আগে মোস্তাফিজের অসাধারণ একটি গুণ সম্পর্কে বলেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। মুম্বাইয়ের কয়েকজন খেলোয়াড়কে নিয়ে আয়োজিত একটি আলোচনামূলক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রোহিত শর্মা, মিচেল ম্যাকক্লেনাঘান, কাইরণ পোলার্ড,মোস্তাফিজ ও জেপি ডুমিনি। সেখানে মোস্তাফিজকে তার বোলিং সম্পর্কে জিজ্ঞেস করা হলে বাংলায় উত্তর দেন বাংলাদেশি কাটার মাস্টার। সেটি ইংরেজিতে রূপান্তর করেন শর্মা।

বাংলা থেকে ইংরেজিতে অনুবাদ করে রোহিত বলেন, ‘সে (মোস্তাফিজ) বলেছে যে, শুরুতে সে নেট বোলার ছিল এবং তখন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল বাংলাদেশ সফরে যায়। তখন আন্দ্রে রাসেল তার বিপক্ষে ব্যাট করতে যায় নেটে। তো তখন সে রাসেলকে ইয়র্কারে পরাস্ত করার চেষ্টা করছিল এবং দেখছিল যে রাসেল ইয়র্কার সামলাতে পারছে না। সে বুঝতে পারল যে ব্যাট ধরার উঁচু স্টাইলের কারণে রাসেলের ইয়র্কার খেলতে ঝামেলা হয়। এভাবেই সবসময় সে ব্যাটসম্যানদের দুর্বলতা বের করে নিতে পারে।’

প্রসঙ্গত, আজ বাঁচা-মরা ম্যাচে দিল্লি ডেয়ার ডেভিলসের বিপক্ষে নামবে মুম্বাই ইন্ডিয়ান্স। আজকের ম্যাচটি জিততে পারলে প্লে-অফ অনেকটা নিশ্চত হয়ে যাবে গতবারের চ্যম্পিয়নদের।