যুক্তরাষ্ট্রে চার্চে বন্দুকধারীর গুলিতে নিহত ২৭

আন্তর্জাতিক প্রধান খবর

যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি চার্চে বন্দুকধারীর গুলিতে কমপক্ষে ২৭ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরো ২৫ জন। রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় এ হামলা হয়েছে বলে জানিয়েছে বিবিসি ও সিএনএন।টেক্সাসের ছোট্ট শহর উইলসন কাউন্টিতে অবস্থিত সাদারল্যান্ড স্প্রিংসে এমন মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। স্থানীয় পুলিশ কর্মকর্তা অ্যালবার্ট গমেজ জুনিয়র সিবিএস নিউজকে এই তথ্য নিশ্চিত করেন।

আইন প্রয়োগকারী সংস্থা জানিয়েছে, হামলাকারীর নাম ডেভিন প্যাট্রিক ক্যালি। ২৬ বছরের এই শ্বেতাঙ্গ ঘটনার কিছুক্ষণ পর মারা গেছেন।

এমন মর্মান্তিক ঘটনা ঘটেছে সাদারল্যান্ড স্প্রিংসে। এটি টেক্সাসের উইলসন কাউন্টিতে অবস্থিত। স্থানীয় পুলিশের ভাষ্যমতে, ক্যালি বেলা ১১টা নাগাদ ব্যাপটিস্ট চার্চটিতে গুলিবর্ষণ করেন। এতে ২৬ জন নিহত হয়েছে বলে জানানো হয়েছে। আহত ব্যক্তির সংখ্যাও বিশের অধিক বলে জানানো হয়েছে।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ক্যালিকে বেলা ১১টা ২০ মিনিটে স্থানীয় গ্যাস স্টেশনে দেখা যায়। রাস্তা পার হয়ে গাড়ি থেকে বের হয়ে চার্চের দিকে গুলি ছুড়তে শুরু করেন। পরে চার্চে ঢুকেও গুলি করা চালিয়ে যান। রোববার বলে চার্চে এ সময় প্রায় ৫০ জন মানুষ ছিলেন। অন্তত ২০টি গুলির শব্দ শুনেছেন বলে দাবি করেছেন চার্চের উল্টো দিকের গ্যাস স্টেশনের ক্যাশিয়ার।

গুলিবর্ষণ শেষে ক্যালি বেরিয়ে এলে স্থানীয় এক অধিবাসী ধরার চেষ্টা করলে রাইফেল ফেলে পালিয়ে যান। পলায়নরত অপরাধীর পিছু নেন এক অধিবাসী। কিছুক্ষণ পর স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকরী বাহিনীও যোগ দেয় ধাওয়ায়। পার্শ্ববর্তী গুয়াদেলুপে কাউন্টিতে দুর্ঘটনাকবলিত গাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায় ক্যালিকে। পুলিশ নিশ্চিত নয়, হামলাকারী আত্মহত্যা করেছেন, নাকি স্থানীয় কারও গুলিতে তাঁর মৃত্যু হয়েছে।

ক্যালিকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি। পুলিশ তাঁকে ধাওয়া করলে বিদেশ সফররত ডোনাল্ড ট্রাম্প ইতিমধ্যে এ ঘটনায় সবাইকে আশ্বস্ত করার জন্য টুইট করেছেন, ‘ঈশ্বর সাদারল্যান্ড স্প্রিংসের মানুষদের সহায়ক হন। এফবিআই এবং আইন প্রয়োগকারী সংস্থা ঘটনাস্থলে আছে। আমি জাপান থেকেই পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।’

সূত্র: সিএনএন