যে আট বোলার একই ম্যাচে ডাবল হ্যাটট্রিক করেছেন

ক্রিকেট খেলাধুলা

১। যালফ্রেড শ: ইংল্যান্ডের মিডিয়াম পেস বোলার। তিনিই প্রথম বোলার যিনি ডবল হ্যাটট্রিক করেছিলেন। ১৮৮৪-তে গ্লস্টারশায়ারের বিরুদ্ধে এই কৃতিত্ব অর্জন করেন তিনি।

২। অ্যালবার্ট ট্রট: টেস্ট ক্রিকেটার। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড দু’দেশের হয়েই খেলেছেন। ১৮৯৯-এ উইজডেন ক্রিকেটার অব দ্য ইয়ার হন। ১৯০৭-এ মিডলসেক্সের হয়ে সমারসেটের বিরুদ্ধে ডবল হ্যাটট্রিক করেন।

৩। টি জে ম্যাথুজ: অস্ট্রেলীয় লেগ স্পিনার। ১৯১২-তে ট্রায়াঙ্গুলার টেস্ট ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ডবল হ্যাটট্রিক করেন তিনি।

৪। চার্লস পার্কার: ইংল্যান্ডের বাঁ হাতি বোলার। ক্রিকেটের থেকে গল্ফেই আগ্রহ ছিল বেশি। ১৯০০-তে গ্লস্টারশায়ারের হয়ে খেলা শুরু করেন। নিজের ৪২ বছর বয়সে মিডলসেক্সের বিরুদ্ধে ১৯২৪-এ ডবল হ্যাটট্রিক করেন।

৫। রোল্যান্ড জেনকিন্স: ইংল্যান্ডের হয়ে ৯টি টেস্ট খেলেছেন এই বাঁ হাতি স্পিনার। ১৯৪৯-এ ওর্শেস্টারশায়ারের হয়ে সারের বিরুদ্ধে ডবল হ্যাটট্রিক করেন।

৬। যোগিন্দর সিংহ রাও: ডান হাতি এই মিডিয়াম পেসারের পঞ্জাবে জন্ম। পাঁচটা প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ১৯৬৩-তে রঞ্জি ট্রফিতে সার্ভিসেস-এর হয়ে নর্দার্ন পঞ্জাবের বিরুদ্ধে এই কৃতিত্ব অর্জন করেন।

৭। আমিন লাখানি: পাকিস্তানের বাঁ হাতি স্পিনার। ১৯৭৮-এ পাকিস্তান ইলেভেনের হয়ে মূলতানে ভারতীয়দের বিরুদ্ধে ডবল হ্যাটট্রিক করেন।

৮। ওয়াসিম আক্রাম: ১৯৯৯-এ শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে ডবল হ্যাটট্রিক করেন।