যে কারণে এবার ডাকাতি করবেন রণবীর কাপুর

বলিউড বিনোদন

বলিউড তারকা রণবীর কাপুরের বৃহস্পতি এখন তুঙ্গে। তাঁর হাতে এখন বড় বাজেটের কয়েকটি চলচ্চিত্র। আর প্রতিটি ছবিতেই রণবীরের চরিত্রে থাকছে ভিন্নতা। কিছুদিন আগে এক ছবির ট্রেলার দেখিয়ে হইচই ফেলে দেন। এবার পরবর্তী ছবিতে এই সুদর্শন নায়ককে দেখা যাবে ডাকাতের চরিত্রে।

রণবীর কাপুর এর আগে ‘বেশরম’ ছবিতে চোরের চরিত্রে অভিনয় করেন। সেই ছবিতে তাঁর বাবা ঋষি কাপুর আর মা নিতু সিং কাপুরও ছিলেন। এবার যশ রাজ প্রডাকশনের ছবিতে কুখ্যাত ডাকাতের ভূমিকায় দেখা যাবে তাঁকে। ছবির নাম ‘শমশেরা’। পরিচালনা করছেন করণ মালহোত্রা।

গতকাল সোমবার দুপুরে ছবিটির টিজার মুক্তি পেয়েছে। এই ছবিতে রণবীরকে এমন এক লুকে দেখা যাবে, যা আগে কখনো দেখা যায়নি। টিজারে দেখা যাচ্ছে এই নায়কের এক হাতে কুড়াল, আরেক হাতে অনেকগুলো তির। শোনা যাচ্ছে, রণবীরের সঙ্গে এখানে খলনায়ক হিসেবে থাকবেন সঞ্জয় দত্ত। আর সামনে রণবীরের যে ছবিটি মুক্তি পাচ্ছে, তার সঙ্গেও আছে সঞ্জয়ের যোগসূত্র। ‘সঞ্জু’ নামে রণবীরের যে ছবিটি মুক্তির অপেক্ষায়, সেটি সঞ্জয় দত্তের বায়োপিক। এখানে এ অভিনেতার চরিত্রেই অভিনয় করেছেন রণবীর কাপুর।রণবীর বলেন, ‘আমি এত দিন “শমশেরা”র মতো একটি চলচ্চিত্রই খুঁজছিলাম। ছোটবেলা থেকে হিন্দি বাণিজ্যিক ছবি দেখতে দেখতে আমার মধ্যে নায়কের একধরনের ভাবমূর্তি তৈরি হয়ে গেছে। একজন নায়ক যা যা করতে পারে, তার সবই আমি এই ছবির মাধ্যমে দেখাতে পারব। তাই নতুন এই প্রকল্প নিয়ে আমি খুবই উচ্ছ্বসিত। আমি চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার প্রস্তুতি নিচ্ছি।’

করণ মালহোত্রা এর আগে করণ জোহরের ধর্ম প্রডাকশনের ব্যানারে ‘শুদ্ধি’ নামের একটি ছবি তৈরির পরিকল্পনা করেন। পরে কিছু জটিলতা থাকায় সেই কাজ আর এগোয়নি। এ বছরের শেষ দিকে ‘শমশেরা’ ছবির কাজ শুরু হতে পারে। শুটিং শেষ হবে আগামী বছর মাঝামাঝি সময়। তা ছাড়া রণবীর কাপুর এখন আলিয়া ভাট ও অভিনেতা অমিতাভ বচ্চনের সঙ্গে সুপারহিরো চলচ্চিত্র ‘ব্রহ্মাস্ত্র’র শুটিং করছেন। এই চলচ্চিত্রের পরিচালক অয়ন মুখার্জি।