যে কারণে ভক্তের ওপর মারমুখী হলেন সাকিব (ভিডিও)

সম্প্রতি, ‘নিরাপদ সড়ক চাই আন্দোলনের ব্যাপারে প্রশ্ন করায় সাকিব এক সমর্থককে অশ্লীল অঙ্গভঙ্গি করে মারমুখী হয়ে তেড়ে আসে।’ এমনই ক্যাপশন দিয়ে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

শুধু এই ক্যাপশনই নয়! ভিডিওটি স্পষ্ট হলেও শব্দ অস্পষ্ট হওয়ায় এ নিয়ে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিন্ন ভিন্ন ক্যাপশন ব্যবহার করে শেয়ার দেওয়া হচ্ছে। কিন্তু সকলেরই মনে এখন প্রশ্ন আসলে কী ঘটেছিল ওই মুহূর্তে?

সাকিবের ক্ষিপ্ত হওয়ার ঘটনাটি সত্য।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, নিরাপদ সড়ক আন্দোলনের ব্যাপারে সাকিবকে কোনো প্রশ্ন করা হয়নি, বরঞ্চ ক্লান্ত সাকিবকে বারবার এক তরুণ বিরক্ত করছিলেন পরে সাকিব সাড়া না দেওয়ায় তাঁকে কটূ কথা বলে। যার কারণেই রেগে ওঠেন সাকিব।

সাকিবকে বিরক্ত করা ওই ব্যক্তির হাতে ‘নিরাপদ সড়ক চাই’ লেখা প্ল্যাকার্ড থাকাকেই মূলত ভুল ধারণার সূত্রপাত বলে মনে করেন সংশ্লিষ্টরা।

ঘটনার প্রত্যক্ষদর্শীরাও যানাচ্ছে এমনটাই, তারা বলছেন, ওই লোক সাকিবের কাছে বারবার অটোগ্রাফ চাচ্ছিলেন। সাকিব তার সঙ্গে প্রথমে একটা সেলফি তুলতে রাজি হন। এরপর আবার ভিডিও করার আবদার জানালে সাকিব ক্ষিপ্ত হয়ে ওঠেন। মূলত খেলা শেষে সাকিব তখন খুবই ক্লান্ত ছিলেন। সাকিব তাই সোজা ‘পারব না’ বলে হাঁটা শুরু করে। কিন্তু ওই লোক তখন ‘ভাব মারায়’ বলে কটাক্ষ করেন। আর তাতে ক্ষিপ্ত হয়ে সাকিব তাকে অশালীন অঙ্গভঙ্গি আর বাজে ভাষায় আক্রমণ করেন।

 

টি-টোয়েন্টিতে এত দিন একটাই সিরিজ জয় ছিল বাংলাদেশের। সেটাও ২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে। গতকাল দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে শেষ ম্যাচে হারিয়ে সিরিজ জিতল ২-১ ব্যবধানে।

সেন্ট কিটসে প্রথম ম্যাচ হারার পর ফ্লোরিডায় জিতেছে টানা দুই ম্যাচ। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১২ রানের পর গতকাল ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ১৯ রানে। এরই প্রভাব টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমানরা এগিয়েছেন কয়েক ধাপ।

তিন ম্যাচে একটি ফিফটিসহ সর্বোচ্চ ১০৩ রান সাকিব আল হাসানের। ফিফটি আছে একটি। এ জন্য ব্যাটিং র‍্যাংকিংয়ে এগিয়েছেন আট ধাপ। বাংলাদেশ অধিনায়ক এখন ৪৫ নম্বরে।

Comments

comments

Leave A Reply

Your email address will not be published.