যে কারনে গতকাল সুযোগ পেল না সাকিব!

ক্রিকেট খেলাধুলা

ক্রিস গেইলকে দুই হাত ভরে দিল মোহালির পিচ। চলতি আইপিএলে নিজের খেলা দুই ম্যাচেই পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে রানের বন্যা বইয়ে দিয়েছেন গেইল। ছক্কার বন্যায় প্রীতির হৃদয় জুড়িয়ে দিলেন ক্রিস গেইল। গত সোমবার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে খেলতে নেমেই ব্যাটিংয়ে ঝড় তোলেন গেইল। সেই ঝড়ের ধারাবাহিকতা বৃহস্পতিবারও অব্যাহত রাখলেন এই ক্যারিবীয়। এদিন আগের ম্যাচের চেয়েও বেশি আক্রমণাত্মক ছিলেন তিনি।

নিজের খেলা আগের ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে করেছেন ৩৩ বলে ৬৩ রান। আর বৃহস্পতিবার হায়দরাবাদের বিপক্ষে খেললেন চলতি আইপিএল সেরা ১০৪ রানের ইনিংস। আইপিএলের চলতি আসরে দুই ম্যাচে ১৬৭ রান নিয়ে সেরা অবস্থান গেইলের। এক ম্যাচ বেশি খেলে ২০১ রান নিয়ে সবার উপরে ব্যাঙ্গালুরুরের অধিনায়ক বিরাট কোহলি।

আর গেইলের ঝড়ের পুরো ম্যাচে সাকিব মাত্র ২ ওভার বল করেছে, যার প্রধান কারণ ক্রিস গেইলের ক্রিজে থাকা। সাকিব বাহাতি বোলার হওয়ায় তাঁর বিপক্ষে বল করাটা সাকিবের পক্ষে সহজ ছিলোনা। এই নিয়ম মেনেই সাকিবকে তাঁর আর বাকি দুই ওভার করানো হয়নি। তবে এক প্রকার বাধ্য হয়েই রশিদ খানকে ৪ ওভার বল করানো হয়েছে, তাছাড়া হায়দ্রাবাদের সামনে আর কোনো বিকল্প ছিলনা।

ম্যাচ শেষে উইলিয়ামসন বলেন, ‘এই উইকেটে বোলারদের জন্য সুবিধা ছিল না। তারা যেভাবে বল করেছে এটা থেকে আমরা অনেক কিছু শিখেছি। ওরা টাচ শট বল করেছে, আর আমরা অনেক ফুলার করেছিলাম।’