রাজধানীতে বেপরোয়া বাস ফের কেড়ে নিল বিশ্ববিদ্যালয় ছাত্রের প্রাণ-সড়ক অবরোধ

অন্যান্য অপরাধ ও দুর্নীতি বাংলাদেশ শিক্ষা

রাজধানীর প্রগতি সরণিতে বেপরোয়া বাস পিষে মারল আবরার আহমেদ চৌধুরি নামে এক বিশ্ববিদ্যালয় ছাত্রকে। ছাত্র নিহতের এ ঘটনায় রাস্তা অবরোধ করে শিক্ষার্থীরা বিক্ষোভ করছে। ফলে প্রগতি সরণিতে যান চলাচল বন্ধ রয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল সোয়া ৭টার দিকে ভাটারা এলাকায় রাস্তা পারাপারের সময় একটি বেসরকারি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রকে চাপা দেয় সুপ্রভাত পরিবহনের ওই বেপরোয়া বাস টি।

প্রত্যক্ষদর্শীরা জানান, একই পরিবহনের অপর একটি বাসকে ওভারটেক করার জন্য বেপরোয়া গতিতে বাসটি চালাচ্ছিলেন চালক। দুর্ঘটনার পর নিহত ছাত্রের সহপাঠীরা বাসটি আটক করে। এসময় চালক ও হেলপার পালিয়ে যায়।

এদিকে, ছাত্র নিহত হওয়ার ঘটনায় কুড়িল বিশ্বরোডের নর্দা এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে শিক্ষার্থীরা। বিক্ষুদ্ধ ছাত্ররা এ সময় সুপ্রভাত পরিবহনের সব বাস আটক করে রাস্তা বন্ধ করে মিছিল করতে থাকে।

এতে চরম দুর্ভোগে পড়েন অফিসগামী লোকজনসহ সব বাসযাত্রীরা। এ সময় তাদেরকে পায়ে হেটে গন্তব্যের উদ্দেশে যাত্রা করতে দেখা যায়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে ছাত্রদের শান্ত করার চেষ্টা করে।

গুলশান থানার এসআই মোশাররফ হোসেন গণমাধ্যমকে জানান, ঘাতক বাসটি আটক করে থানায় পাঠানো হয়েছে। চালক ও হেলপারকে আটকের চেষ্টা চলছে।

বেপরোয়া বাস পিষে মারল বিশ্ববিদ্যালয় ছাত্রকে, সড়ক অবরোধ

রাজধানীর প্রগতি সরণিতে বেপরোয়া বাস চাপায় আবরার আহমেদ চৌধুরী নামে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর এক ছাত্র নিহতের ঘটনার পর উৎসুক জনতা ও শিক্ষার্থীরা মিলে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে।

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭ টার দিকে রাস্তা পারাপারের সময় গাজীপুরগামী সুপ্রভাত পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়। এসময় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শিক্ষার্থীদের বহনকারী বিইউপির একটি বাস সকালে যমুনা ফিউচার পার্কের সামনে দাঁড়িয়ে ছিল। সকাল সাড়ে সাতটার দিকে আবরার বাসে উঠতে যাচ্ছিলেন। এ সময় পাশে থাকা গাজীপুরগামী সুপ্রভাত পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

রাস্তা অবরোধের কারণে প্রগতি সরণিতে যান চলাচল বন্ধ রয়েছে এবং ব্যাপক যানযটের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক বলেন, বাসসহ ঘাতক বাসের চালক এবং হেলপারকে আটক করা হয়েছে। তিনি বলেন, ঘটনাস্থলে সাধারণ মানুষ এবং শিক্ষার্থীদের বিক্ষোভ রাস্তা অবরোধ এখনও অব্যাহত আছে।

এদিকে ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, বসুন্ধরা গেটের সামনে রাস্তায় বেপরোয়া বাস চাপায় নিহত ছাত্র আবরার আহমেদের মরদেহ সিএমএইচ হাসপাতালে নেওয়া হয়েছে।