রাজশাহীকে ১৪৭ রানের লক্ষ্য দিলো সিলেট

ক্রিকেট খেলাধুলা প্রধান খবর

উপুল থারাঙ্গা ও আন্দ্রে ফ্লেচার সিলেটের ফর্ম ফিরে পাচ্ছেন না ঢাকাতে। শুক্রবার সিলেট সিক্সার্সের সপ্তম ম্যাচেও নিষ্প্রভ তারা। তাদের দলও জমাতে পারেনি স্কোরবোর্ড। রাজশাহী কিংসের বিপক্ষে ৬ উইকেটে ১৪৬ রান করেছে নাসির হোসেনের দল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) পয়েন্ট টেবিলের সবার শেষ দল রাজশাহী টস জিতে নেয় ফিল্ডিং। ১৮ রানের মধ্যে দুই ওপেনারকে ফেরায় তারা। প্রথম তিন ম্যাচের ফিফটি পাওয়া থারাঙ্গার (১০) আগেই খালি হাতে আউট হন ফ্লেচার।

এ ধাক্কায় প্রতিরোধ গড়তে পারেনি সিলেট। কেবল দানুশকা গুনাথিলাকা একপ্রান্ত আগলে রাখেন। দলের ৭১ রানে তিনি পঞ্চম ব্যাটসম্যান হয়ে আউট হন। শ্রীলঙ্কার এই অলরাউন্ডার করেন ৩৭ বলে ৪০ রান, চারটি চার ও দুটি ছয়ে।

শেষদিকে এসে সিলেটের আইকন ক্রিকেটার সাব্বির রহমান জ্বলে ওঠেন। আগের ৫ ম্যাচে মাত্র ২২ রান করা বাংলাদেশি এ ব্যাটসম্যান ২৬ বলে ইনিংস সেরা ৪১ রান করেন। ১টি চার ও ৪টি ছয় এসেছে তার ব্যাটে। টিম ব্রেসন্যানের সঙ্গে ৬৯ রানের জুটি গড়েন সাব্বির। ব্রেসন্যান ১৭ বলে ২৯ রানে অপরাজিত ছিলেন।

রাজশাহীর পক্ষে সবচেয়ে বেশি ২ উইকেট নেন কেসরিক উইলিয়ামস। একটি করে পেয়েছেন মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সামি, ফ্রাঙ্কলিন ও সামিত প্যাটেল।

৪ ম্যাচে রাজশাহী মাত্র ২ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে। আর শীর্ষ দল ঢাকার চেয়ে এক ম্যাচ বেশি খেলে সমান ৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে সিলেট।