রায়নাকে টপকে আইপিএলে সর্বচ্চো রানের মালিক কোহলি

ক্রিকেট খেলাধুলা

ভারতের রেকর্ড বয় ক্রিকেট অঙ্গণে একের পর এক রেকর্ড করে যাচ্ছেন। সব ফর‌ম্যাটের জন্যই আদর্শ একজন ব্যাটসম্যান তিনি।আন্তর্জাতিক ক্রিকেটে চোখ রাঙ্গানি দিচ্ছেন স্বদেশী গ্রেট শচীন টেন্ডুলকরের রেকর্ডের দিকে।ব্যাটিং জিনিয়াসের রেকর্ড ভাঙতে এখনো কোহলির অনেক পথ পাড়ি দিতে হবে তবে সেটা তার জন্য অসম্ভব নয়।

আপাতত কোহলি ভাঙলেন জাতীয় দলের সতীর্থ সুরেশ রায়নার রেকর্ড। মঙ্গলবার (১৭ এপ্রিল) মুম্বাইয়ের বিপক্ষে ৯৪ রানের ইনিংস খেলেন কোহলি। বিকরাটের অনবদ্য ৯৪ রানে দল জিততে না পারলেও নতুন এক রেকর্ড গড়েন কোহলি। চেন্নাইয়ের রায়নাকে টপকে আইপিএলে সর্বোচ্চ রানের মালিক এখন বেঙ্গালুরুর কোহলি। দুরন্ত ৯৪ রানের সাহায্যে আইপিএলে বিরাটের মোট রান দাঁড়াল ৪৫৯০।অন্যদিকে চেন্নাইয়ের অন্যতম সেরা তারকা রায়না ১৬৩ আইপিএল ম্যাচে খেলে সংগ্রহ ৪৫৫৮ রান।

উল্লেখ্য, চেন্নাইয়ের হয়ে আইপিএলের একাদশ আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইনজুরিতে পরে রায়না। যার ফলে পরের ম্যাচে একাদশে বাইরে থাকতে হয় রায়নাকে। তবে ইনজুরি খুব বেশি গুরুতর নয় আগামী ম্যাচে মাঠে ফিরতে পারেন এই তারকা।রায়নার সামনে সুযোগ থাকেব কোহলি টপকে আবারো শীর্ষে উঠার। সময়ের সেরা ব্যাটসম্যানের সাথে রান তোলার পাল্লায় কেমন করে রায়না সেটাই এখন দেখার বিষয়।