রিয়ালের দরজা খোলা নেইমারের জন্য; তবে…

খেলাধুলা ফুটবল

সাবেক বার্সা তারকা নেইমারের জন্য রিয়ালের দরজা খোলা। স্বয়ং লস ব্লাঙ্কসদের অধিনায়ক সার্জিও রামোস এই মন্তব্য করেছেন। গত আগস্টে ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড গড়ে চার বছরের বার্সা অধ্যায়ের ইতি টেনে প্যারিসে থিতু হন পেলের উত্তরসূরি। কিন্তু পিএসজিতে কি সুখী আছেন নেইমার? ​পিএসজি কোচকে সহ্য হচ্ছে না নেইমারের!

পেনাল্টি কিক দেওয়া নিয়ে এডিনসন কাভানির সঙ্গে দ্বন্দ্ব, ক্লাবে অতিরিক্ত প্রভাব বিস্তার নিয়ে সতীর্থদের অসন্তুষ্টির গুঞ্জনের পর কোচ উনাই এমেরির অধীনে নেইমারের অসন্তোষের খবরে অদূর ভবিষ্যতে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগের টাইটেল হোল্ডার মাদ্রিদে নাম খেলানোর সম্ভাবনায় বাড়তি হাওয়া লাগছে। সম্প্রতি গুঞ্জন ওঠে আগামী মৌসুম শেষে মাদ্রিদে পা রাখতে পারেন নেইমার। তখন তার বয়স হবে ২৭।

এ নিয়ে রিয়াল ক্যাপ্টেন রামোসের প্রতিক্রিয়া, ‘আমি সেরাদের পেতে পছন্দ করি এবং এটা স্পষ্ট যে নেইমার তাদের মধ্যে একজন। হয়তো সরাসরি রিয়াল মাদ্রিদে আসার চেয়ে পিএসজিতে যাওয়াটা তার জন্য সহজ ছিল। এটা ব্যক্তিগত সিদ্ধান্ত, ভবিষ্যতে কি হবে তা কেউই জানে না।

‘রিয়ালের জন্য নেইমারের দরজা খোলা যদি সে আসতে চায়। তার সঙ্গে আমার ভালো সম্পর্কও রয়েছে।’-যোগ করেন বিশ্বকাপ জয়ী স্প্যানিশ ডিফেন্ডার।

ক্লাব ক্যারিয়ারে ‘দ্য ফেনোমেনন’ খ্যাত রোনালদো সরাসরি বার্সা ছেড়ে রিয়ালে যোগ দেননি। যদিও কাতালানদের হয়ে এক মৌসুম (১৯৯৬-৯৭) খেলেই ইন্টার মিলানে পাড়ি জমিয়েছিলেন। পাঁচ মৌসুম পর রিয়ালে যোগ দিয়ে সে সময়কার দলবদলের বাজারে হইচই ফেলে দিয়েছিলেন ২০০২ বিশ্বকাপ হিরো। গ্যালাকটিকোদের জার্সিতে পাঁচ বছর খেলেন সর্বকালের অন্যতম সেরা ফরোয়ার্ড।

লিগ ওয়ানে (ফ্রেঞ্চ লিগ) আট ম্যাচে ৭ গোল করে শিরোপা পুনরুদ্ধারে পিএসজিকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন ২৫ বছর বয়সী নেইমার। পয়েন্ট টেবিলে চার পয়েন্টের লিড নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে তারা। ইউরোপ শ্রেষ্ঠত্বের আসর চ্যাম্পিয়নস লিগেও এবার হট ফেভারিট দুই ম্যাচ হাতে রেখে নকআউট পর্ব নিশ্চিত করা পিএসজি। ‘বি’ গ্রুপে শক্তিশালী বায়ার্ন মিউনিখের চেয়ে তিন পয়েন্ট এগিয়ে তারা। চারটি গোল করেছেন নেইমার।