রিয়াল ছাড়বেন, বলে দিয়েছেন রোনালদো!

খেলাধুলা ফুটবল

রিয়াল মাদ্রিদ সমর্থকদের মাথায় আকাশ ভেঙে পড়ার মতোই এক খবর দিলেন এদু আগুইরো। স্পেনের এই ক্রীড়া সাংবাদিক বেশ দৃঢ় কণ্ঠেই বলেছেন, আগামী মৌসুমেই রিয়াল মাদ্রিদ ছাড়ছেন রোনালদো! ৫ বারের ফিফা বর্ষসেরা ফুটবলার নাকি নিজের এই ইচ্ছার কথাটা এরই মধ্যে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজকে জানিয়েও দিয়েছেন! যার অর্থ, রিয়ালের সবাই জানেন, এই মৌসুম শেষেই ক্রিস্তিয়ানো রোনালদো ঠিকানা গড়তে যাচ্ছেন অন্য কোথাও।

রিয়াল ছেড়ে রোনালদো কোথায় যেতে পারেন, এদু আগুইরোর কথায় সেই আভাস অবশ্য নেই। কদিন আগে টটেনহামের কাছে চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের ৪-১ গোলে হারের পর রোনালদো এক সাক্ষাৎকারে বলে দেন রিয়ালের সঙ্গে নতুন চুক্তি করবেন না তিনি।

তার পর থেকেই স্পেনসহ বিশ্ব ফুটবল অঙ্গনে চাপা একটা গুঞ্জন ঘুরে বেড়ায়, এই কথা বলে কি ছাড়ার আগাম আভাসই দিলেন রোনালদো? এদু আগুইরো সেই সম্ভাবনাকেই জোরালো করলেন।

এদুর দাবিটাকে ‘ডাহা মিথ্যা বা গুঞ্জব’ বলে উড়িয়ে দেওয়ার উপায়ও নেই। কারণ, ব্যক্তিগত কোনো আলাপ-চারিতায় নয়, কথাটা তিনি বলেছেন স্পেনের ক্রীড়া বিষয়ক টেলিভিশন অনুষ্ঠান ‘এল চিরিনগুইতো’তে। সরাসরি সম্প্রচারিত যে অনুষ্ঠানটি স্পেনে খুবই জনপ্রিয়।

এদু আগুইরো আবার এই অনুষ্ঠানটির সহযোগীও। কাজেই এমন একটা অনুষ্ঠানে এদু আগুইরো ‘কুড়িয়ে পাওয়া’ কোনো কথা যে বলেননি, সেটা খুব সহজেই অনুমেয়।

কর সংক্রান্ত ঝামেলায় গত মৌসুম শেষেই রোনালদোর রিয়াল ছাড়ার গুঞ্জন ছড়িয়ে পড়েছিল। কিন্তু শেষ পর্যন্ত খবরটা সত্য হয়নি। রোনালদো থেকে গেছেন রিয়ালেই। কিন্তু বেতন-ভাতা ইস্যুতে ক্লাব কর্তাদের সঙ্গে রোনালদোর দূরত্ব তৈরি হয়েছে বলেই আভাস-ইঙ্গিতে স্পষ্ট।

মৌসুমের শুরুর দিকেই মেসি-নেইমারের সমবেতন দাবি করে ক্লাবের চাওয়া নতুন চুক্তি চান রোনালদো! এদু আগুইরোর দাবি, রিয়াল রোনালদোকে নতুন চুক্তির একটা প্রস্তাব দিয়েও ছিল। কিন্তু ক্লাব কর্তাদের প্রস্তাবিত সেই চুক্তির শর্তগুলো রোনালদোর পছন্দ হয়নি বলেই জানিয়েছেন এদু। রোনালদো মনে করেন, রিয়ালে তাকে যথাযথ মূল্যায়ন করা হচ্ছে না। তাই আগামী মৌসুমেই রিয়াল ছাড়ার কথা ক্লাব কর্তাকে স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন।

রিয়ালের সঙ্গে রোনালদোর চুক্তি আছে ২০২১ সাল পর্যন্ত। কিন্তু রোনালদো চান চুক্তির মেয়াদটা এই মৌসুম শেষেই শেষ হোক। ‘এল চিরিনগুইতো’ অনুষ্ঠানে এদু আগুইরো বলেছেন তেমনটাই, ‘ক্রিস্তিয়ানো এরই মধ্যে ক্লাব ছেড়ে যাওয়ার কথাটা জানিয়ে দিয়েছে। ক্লাবের প্রস্তাবিত নতুন চুক্তির প্রস্তাবে সে খুবই ক্ষুব্ধ। সে মনে করে, তার আরও বেশী মূল্যায়ন হওয়া উচিত। ক্লাব তাকে যথাযথ মূল্যায়ন করছে না।’

এদু আগুইরো অবশ্য একটাও বলেছেন, রোনালদো ক্লাব ছাড়ার কথা বললেও, রিয়াল সভাপতি তাতে সায় দেননি। তিনি রোনালদোকে চুক্তি অনুযায়ী ২০২১ সাল পর্যন্তই ধরে রাখতে চাইছেন।

দেখা যাক, জল শেষ পর্যন্ত কোন দিকে গড়ায়।