রেফারির ভুলে পয়েন্ট খোয়াল বার্সা

খেলাধুলা ফুটবল
রেফারির ভুলের মাশুল দিতে হলো বার্সেলোনাকে। গোলবঞ্চিত হয়েছেন লিওনেল মেসি। এরপরও শেষ বেলায় জর্দি আলবার গোলে ভ্যালেন্সিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। তাই লা লিগায় এখনও পর্যন্ত অপরাজিত কাতালানরা। ১৩ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে নিরাপদেই আছে আর্নেস্টো ভালভার্দের শিষ্যরা। দ্বিতীয় স্থানে থাকা ভ্যালেন্সিয়ার পয়েন্ট সমান ম্যাচে ৩১। আর মাদ্রিদের দুই ক্লাব রিয়াল ও অ্যাটলেটিকোর অর্জন সমান ২৭ পয়েন্ট করে।
খেলার ৩০ মিনিটে রেফারির ভুলে গোলবঞ্চিত হন মেসি। ডি-বক্সের বাইরে থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ডের জোরালো শট যতোক্ষণে ফিরিয়ে দিয়েছেন ততোক্ষণে বল গোললাইন অতিক্রম করে। বিষয়টি রেফারির চোখ এড়িয়ে গেলে তিনি গোল বাতিল করেন।

প্রথমার্ধে চাপের মধ্যে থাকা ভ্যালেন্সিয়াই খেলার ৬০ মিনিটে এগিয়ে যায়। বাঁ-দিক থেকে হোসে গায়ার বাড়ানো বল আলতোভাবে বার্সার জালে জড়ান স্প্যানিশ ফরোয়ার্ড রদ্রিগো। তাই ত্রয়োদশ ম্যাচে এসে বার্সার জয়রথ থামার উপক্রম দেখা দেয়। ৮২ মিনিটে জর্দি আলবা মেসির হাওয়ায় ভাসানো বল নিখুঁত ভলিতে ভ্যালেন্সিয়ার জালে পাঠান। সেই গোলে অন্তত এক পয়েন্ট নিয়ে ঘরে ফিরতে সক্ষম হয় ভালভার্দের দল।