রোমাঞ্চকর জয়ে ফাইনালে বাংলাদেশ

খেলাধুলা

ঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবলের ফাইনালে উঠেছে বাংলাদেশ। গতকাল তীব্র প্রতিদ্বন্দ্বিতার গতবারের রানার্স আপ কিরগিজস্তানকে ৩-২ সেটে হারিয়েছে স্বাগতিক দল। আগামী শুক্রবার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ তুর্কমেনিস্তান। মিরপুর শহীদ সোহ্‌রাওয়ার্দী ইনডোর স্টেডিয়ায়ে প্রথম সেটে ২৫-১৫ পয়েন্টে হেরে যায় বাংলাদেশ। তবে দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ায় বর্তমান চ্যাম্পিয়নরা।

একপর্যায়ে ১৪-১৪ সমতা থাকলেও ২০-১৯ পয়েন্টে এগিয়ে যায় লাল-সবুজের দল। এই অগ্রগামিতা ধরে রেখে ২৫-২০ পয়েন্টে জিতে সমতা নিয়ে আসে ম্যাচে। তৃতীয় সেটের মাঝামাঝি পর্যন্ত ছিল তীব্র লড়াই। এই সেটেও ১৪-১৪ পয়েন্টে সমতা ছিল এক সময়। কিন্তু  শেষ পর্যন্ত বাংলাদেশ ২৫-১৯ পয়েন্টে জিতে নেয়। চতুর্থ সেটে প্রতিরোধ গড়ে তোলে কিরগিজরা।

স্বাগতিকদের লড়াইয়ের সুযোগ না দিয়ে, ২৫-১৩ পয়েন্টে জিতে আবার সমতা নিয়ে আসে ম্যাচে। ভলিবলের নিয়ম অনুযায়ী, পঞ্চম ও শেষ সেটের নিষ্পত্তি হয় ১৫ পয়েন্টে। শেষ সেটে তীব্র লড়াই হয়েছে দুই দলের। বাংলাদেশ শুরু থেকে এগিয়ে থাকলেও কিরগিজস্তান ব্যবধান বাড়তে দেয়নি। তবে শেষ পর্যন্ত ১৫-১৩ পয়েন্টে জিতে ফাইনাল নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গে উল্লাসে ফেটে পড়ে গ্যালারি। এর আগে প্রথ সেমিফাইনালে নেপালকে সরাসরি ৩-০ সেটে হারিয়েছে তুর্কমেনিস্তান।