রোহিতের মন্তব্যের পাল্টা জবাব দিয়ে যা বললেন মোস্তাফিজ

ক্রিকেট খেলাধুলা

গতকাল দিল্লির কাছে হেরে আইপিএলের চলতি অসর থেকে বিদায় নেয় মুস্তাফিজের মুম্বাই।। মুম্বাইয়ের এবছর শুরুটাই মোটেই ভাল ছিল না , তবে শেষ দিকে ছন্দে ফিরেও ফল হতে পারেনি মুম্বাই।
তবে মুস্তাফিজকে কয়েক ম্যাচ বসিয়ে রাখলেও অবশেষে উত্তেজনাকর ম্যাচে মাঠে নামানো হয়েছিল টাইগার মুস্তাফিজকে। তবে গতকালকেও তিনি নিজেকে মেলে দিতে পারেননি। উল্টো পায়ে আঘাত পেয়েছেন মোস্তাফিজ।
আগে ব্যাটিংয়ে নেমে স্বাগতিক দিল্লি ৪ উইকেট হারিয়ে তোলে ১৭৪ রান। জবাবে, ১৯.৩ ওভারে অলআউট হওয়ার আগে মুম্বাই তোলে ১৬৩ রান।
১৭৫ রানের লক্ষে ব্যাট করতে নেমে কাইরন পোলার্ড ৭, রোহিত শর্মা ১৩, ক্রুনাল পান্ডিয়া ৪, হারদিক পান্ডিয়া ২৭ রান করেন। বেন কাটিং শেষ দিকে ২০ বলে করেন ৩৭ রান। কাটিয়ের বিদায়ের পর শেষ ৪ বলে মুম্বাইয়ের দরকার ছিল ১২ রান। জাসপ্রিত বুমরাহ আর মোস্তাফিজ সেটা নিতে পারেননি। হার্শাল প্যাটেলের শেষ ওভারের প্রথম বলে কাটিং ছক্কা হাঁকালেও পরের দুই বলে কাটিং আর বুমরাহ বিদায় নেন।
দিল্লির নেপালি তারকা সন্দিপ লামিচান ৪ ওভারে ৩৬ রান দিয়ে নেন তিনটি উইকেট। ৪ ওভারে ১৯ রান খরচায় আরও তিনটি উইকেট তুলে নেন অমিত মিশ্র। হার্শাল প্যাটেল তিনটি আর টেন্ট্র বোল্ট একটি করে উইকেট পান।
এদিন মোস্তাফিজ ৪ ওভার বল করে ৩৪ রান দিয়ে কোন উইকেট পাননি।
ম্যাচ হারার পর দলের অধিনায়ক রোহিত মুস্তাফিজকে নিয়ে বলেন, ‘মুস্তাফিজকে আমরা অনেক সুযোগ দিয়েছি কিন্তু সে কাজে লাগাতে পারেনি এটা তার ব্যার্থতা।’
মুস্তাফিজের বেপারে রোহিত আরো বলেন, ”আমরা সকলেই জানি সে একজন ভাল মানের বোলার কিন্তু এবার আইপিলে সবাইকে হতাশ করে দিয়েছে মুস্তাফিজ। আজকে তার প্রথম দুই ওভার ভাল বল করেছেন, কিন্তু শেষের দিকে তার খারাপ বোলিংয়ে রানের পাহার গড়েন দিল্লি।’
তবে দলের হারের কারন হিসেবে তিনি, নিজেদের বাজে ব্যাটিংকে দায়ী করেন।
রোহিতের এই বক্তব্য ও দলের হারের বেপারে মুস্তাফিজ বলেন, ‘আমি চেষ্টা করেছি নিজের সেরাটা দিতে কিন্তু এই রকম উত্তেজনা মুলক ম্যাচে ব্যাটিংরা এলোপাতারি ব্যাট করতে চায় সেটা আমাদের ক্ষেত্রে ও হয়েছে,আমাদের বোলিংয়ের চেয়ে ব্যাটিংয়ের অবস্থা করুন ছিল এই টার্গেটে আইপিএলে ম্যাচ জেতা মোটামুটি অনেক সহজ।তাছারা হার্ডীক পান্ডিয়া,বেন কাটিং আমার থেকেও খরুচে বোলার ছিল গতকাল।এই সব মিলিয়ে আসলেই আমরা কেউ সেরাটা দিতে পারিনি।আগামিতে আমরা ভাল কিছু করার চেষ্টা করবো আসা করছি।