শাকিব অধ্যায় শেষে তায়েবের সঙ্গে অপু

বিনোদন

লম্বা বিরতি আর নানা চড়াই-উতরাই পেরিয়ে আসছে ডিসেম্বরের প্রথম দিন থেকে নতুন নায়কের মুখোমুখি দাঁড়াচ্ছেন অপু বিশ্বাস! কে এই নায়ক? সে উত্তরের খোঁজ পরে। তার আগে ধরেই নেওয়া যায়, এর মধ্য দিয়ে ঢালিউডের সর্বাধিক সিনেমার সফল জুটি শাকিব-অপু বিশ্বাস অধ্যায়ের আনুষ্ঠানিক ইতি ঘটতে যাচ্ছে এবার।

কারণ মাঝে সাংসারিক টানাপড়েনের মধ্যে শাকিব খান নিজেও বেশ ক’বার ইঙ্গিত দিয়েছেন এই বলে, ‘পর্দায় স্বামী-স্ত্রীকে নায়ক-নায়িকা হিসেবে নেবে না দর্শক।’ অন্যদিকে বর্তমান পরিস্থিতিতে অপু নিজেই ক্যারিয়ার থেকে মুছতে চাইছেন ‘শাকিব খানের নায়িকা’ স্লোগান। প্রমাণ করতে চাইছেন নায়িকা অপু বিশ্বাসের একক যোগ্যতা।

এসব অভিমতের বাস্তব রূপ হিসেবে ১ ডিসেম্বর থেকে অপু তার থমকে যাওয়া ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন ঢালিউড সম্রাট শাকিবহীন। নতুন অধ্যায়ের প্রথম নায়ক হিসেবে অপু বেছে নিয়েছেন অভিনেতা ডিএ তায়েবকে। কাশেম আলী দুলালের চিত্রনাট্যে ‘কাঙ্গাল’ নামের এই সিনেমাটি নির্মাণ করছেন বদিউল আলম খোকন। বাংলা ট্রিবিউনকে এমনটাই জানালেন ছবির প্রধান নায়ক ডিএ তায়েব।

অপু বিশ্বাস ও ডিএ তায়েব

তিনি বলেন, ‌‘আসলে চিত্রনাট্যের প্রয়োজনেই আমরা অপু বিশ্বাসকে চেয়েছি। উনিও পছন্দ করেছেন। আমাদের সঙ্গে কাজ করতে সম্মত হয়েছেন। এটা আমাদের সিনেমার জন্য অনেক পজিটিভ একটা বিষয়।’
তায়েব আরও জানান, ছবির গল্পটি তিন শীর্ষ সন্ত্রাসীকে ঘিরে। যেখানে ডিএ তায়েব-অপু বিশ্বাস ছাড়াও অভিনয় করবেন মিশা সওদাগর, আনোয়ারা বেগম, বাপ্পী চৌধুরী, অরিন প্রমুখ।
এদিকে এ প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, ‘শুটিংয়ে যাওয়ার আগে হাতে সময় মাত্র এক মাস। এরমধ্যে নিজেকে গুছিয়ে তুলছি। আশা করছি ভালো কিছু হবে।’
প্রসঙ্গত, শাকিব-অপু জুটির মুক্তিপ্রাপ্ত সর্বশেষ ছবি বুলবুল বিশ্বাসের ‌‘রাজনীতি’। জুটি হিসেবে বেশ প্রশংসা মিলেছে এবারও। ২০০৬ থেকে ২০১৭ সাল পর্যন্ত যারা টানা ৭০টির বেশি চলচ্চিত্রে (মুক্তিপ্রাপ্ত) জুটি বেঁধে কাজ করেছেন। বাণিজ্যিক বিচারে সফলতাও পেয়েছেন সেই মাপে, সর্বোচ্চ। যার মলিন সমাপ্তি ঘটলো সংসার-সন্তান জীবনে প্রবেশের মধ্যদিয়ে এই বছরে।
এদিকে গেলো ঈদে ‘সোনা বন্ধু’ ছবির মধ্যমে বড় পর্দায় অভিষেক হয় ছোট পর্দার ব্যস্ত অভিনেতা ডিএ তায়েবের। ছবিটির জন্য ভালো সাড়া পেয়েছেন তিনি। সেটির রেশ ধরে ‘কাঙ্গাল’ ছাড়া আরও দুটি নতুন ছবির কাজ করবেন তায়েব। এরমধ্যে রয়েছে নার্গিস আক্তারের ‘দরদী’ ও মনির সিদ্দিকীর ‘পথের মানুষ’।