শাকিব খান ক্ষোভ প্রকাশ করে বললেন, “আমি তার উপর বিরক্ত

ঢালিউড বিনোদন

সুপারস্টার শাকিব খান। দুই বাংলায় রয়েছে তার সমান জনপ্রিয়তা। বর্তমানে এই তারকা রয়েছেন স্কটল্যান্ডে। ব্যস্ত আছেন ‘ভাইজান এলো রে’ ছবির শুটিং নিয়ে। এতে তার বিপরীতে অভিনয় করছেন কলকাতার নায়িকা শ্রাবন্তী ও পায়েল সরকার।

আসছে পহেলা বৈশাখ উপলক্ষে বাংলাদেশে শাকিবের নতুন ছবি ‘চালবাজ’ মুক্তির কথা থাকলেও তা এখন আর মুক্তি পাচ্ছে না। বাংলাদেশের চলচ্চিত্র প্রিভিউ কমিটি থেকে যৌথ প্রযোজনার চলচ্চিত্র হিসেবে অনুমতি না পাওয়ায় এখন শুধু কলকাতায় মুক্তি পাচ্ছে ছবিটি।

এ নিয়ে শাকিব খান ক্ষোভ প্রকাশ করে বললেন, “আমি বিরক্ত। কারণ যখনই আমার ছবি মুক্তি দেয়ার সময় এখানে আসে তখনই দেখি নানান ঝামেলা। তাহলে কি শুধু শাকিব খানের ছবি আসতে চাইলেই এখানে সমস্যা শুরু হয়।

এর আগে তো বাংলাদেশের প্রেক্ষাগৃহে কলকাতার ‘জিও পাগলা’, ‘ইন্সপেক্টর নটি.কে’সহ বেশকিছু ছবি মুক্তি পেয়েছে। তখন তো এখানকার কেউই এটা নিয়ে কথা বলেনি। তাহলে শুধু শাকিব খানের ছবি মুক্তির সময় এলেই কেন এমন হয়। এভাবে একটা ইন্ডাস্ট্রি কিভাবে এগিয়ে যাবে?”

শাকিব খান আরো বলেন, দিনের পর দিন ভালো ছবি দিয়েই তো সিনেমা হল টিকিয়ে রাখতে হবে। সিনেমা হল তো এখন একের পর এক শুধু বন্ধই হয়ে যাচ্ছে। দুই বাংলাতে ভালো কিছু ছবিতে কাজ করার চেষ্টা করছি আমি।

উল্লেখ্য, শাকিব খান অভিনীত ‘চালবাজ’ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান কলকাতার এসকে মুভিজ। ছবিটির মুক্তি উপলক্ষে গান ও পোস্টার এরইমধ্যে প্রকাশ করা হয়েছে। এতে শাকিবের বিপরীতে দেখা যাবে কলকাতার শুভশ্রীকে।

শাকিব-শুভশ্রী জুটির দ্বিতীয় ছবি ‘চালবাজ’। এর আগে ‘নবাব’ ছবিতে একসঙ্গে কাজ করেছেন এই জুটি। সেই ছবিটি মুক্তির পর বাংলাদেশ, ভারত ও মধ্যপ্রাচ্যের দর্শকরা বেশ পছন্দ করে।

‘চালবাজ’ যৌথ প্রযোজনার ছবি হিসেবে অনুমতি না পাওয়ার কারণেই ভারতে প্রথমে মুক্তি পাচ্ছে। ভারতের পরে সাফটা চুক্তির আওতায় বাংলাদেশেও ছবিটি মুক্তি পাবে বলে জানা যায়।

‘চালবাজ’ ছবিতে শাকিব খানকে দর্শকরা কখনো ঠকবাজ, কখনো রংবাজ বেশে দেখতে পাবেন। অ্যাকশন, কমেডি, সংলাপ আর রোমান্সে ভরপুর এ ছবিটি পরিচালনা করেছেন ভারতের জয়দ্বীপ মুখার্জি।