শান্তিতে নেই সরফরাজ

ক্রিকেট খেলাধুলা

পাকিস্তান ক্রিকেটে সমৃদ্ধির পথে বাঁধা ফিক্সিং। ফিক্সিং কেলেংকারিতে জড়িয়ে দেশটির অনেক প্রতিভাবান ক্রিকেটার ধ্বংস হয়ে গেছেন তার কোনো হিসেব নেই। জুয়াড়িদের সব সময় সজাগ দৃষ্টি থাকে দেশটির ক্রিকেটারদের প্রতি। সুযোগ পেলেই তাদের কব্জায় নেয়ার চেষ্টা চালান তারা।

ঠিক তেমনই একটি লোভনীয় প্রস্তাব পেয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ। এমন প্রস্তাব পাওয়ার পর যেখানে বেশিরভাগ ক্রিকেটার তালগোল পাকিয়ে ফেলেন। সেখানে সরফরাজ আহমেদ খুব বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে বিষয়টি বোর্ডের কানে পৌঁছে দেন।

জুয়াড়িদের কাছ থেকে এমন প্রস্তাব পাওয়ার পর থেকে ভীষণ ভীত হয়ে পড়েছিলেন সরফরাজ। শ্রীলংকার বিপক্ষে পাকিস্তানের প্রথম টি২০ সামনে রেখে বুধবার এই বিষয়ে খোলাখুলি কথা বলেন পাকিস্তানী অধিনায়ক। তিনি জানান, ঘটনাটি উপরের মহলে জানাতে পেরে স্বস্তি পেলেও এরপর টিভিতে নিজেকে নিয়ে এত আলোচনা দেখে ভয় পাচ্ছিলেন।

এ সম্পর্কে সরফরাজ বলেন, ‘যা হবার, হয়েছে। আমিও যা করা দরকার করেছি। তবে আমি এটা জানানোর পর এতটা ভীত ছিলাম না, যতটা ভীত হয়ে পড়ি টিভিতে আমাকে নিয়ে আলোচনা দেখে। আমাকে নিয়ে সবাই এত কথা বলছে, একটা সময় আমি ভয় অনুভব করতে থাকি। তবে আল্লাহর রহমতে সবকিছু স্বাভাবিক হয়ে গেছে। যখন আপনি একটি সিরিজ খেলতে মাঠে নামবেন, তার আগে স্বাভাবিক থাকা দরকার।’