শুরুতেই সাকিবের জোড়া আঘাত

ক্রিকেট খেলাধুলা প্রধান খবর

বোলিংয়ে পর পর দুই ওভারে ২ উইকেট তুলে নিলেন অধিনায়ক সাকিব আল হাসান। কুইন্টন ডি ককের জায়গায় দলে আসা মাঙ্গালিসো মোসেহলিকে তৃতীয় ওভারেই বোল্ড করেছিলেন সাকিব। এক ওভার পর বল করতে এসেই জেপি ডুমিনিকেও বোল্ড করে ফিরিয়ে দিয়েছেন সাকিব। তাতে দারুণ শুরুই পেয়েছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৬ ওভার শেষে ২ উইকেটে ৪৫ রান।

কুইন্টন ডি কক নেই বলে কি এক স্বস্তি পেল বাংলাদেশ? ডি ককের জায়গায় শেষ টি-টুয়েন্টিতে রোববার দক্ষিণ আফ্রিকা দলে নিয়েছিল মাঙ্গালিসো মোসেহলিকে। কিন্তু হাশিম আমলা ও মোসেহলি জুটি ওপেন করতে নেমে ঝড়ো শুরুই করলেন। টস হেরে আগে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভারেই যোগ করলেন ২৩ রান। আমলা ছিলেন মারমুখী। তবে তৃতীয় ওভারেই সাফল্য এলো বাংলাদেশের। সেটি সাকিবের হাত ধরে। ৫ রান করা মোসেহলিকে বোল্ড করে ফেরান সাকিব। প্রথম উইকেট পতনের পর উইকেটে এসেছেন জেপি ডুমিনি। ৪ রান করে সাকিবের করা ইনিংসের পঞ্চম ওভারের শেষ বলে ফিরেছেন তিনি।

একাদশ :
বাংলাদেশ : ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, রুবেল হোসেন।

দক্ষিণ আফ্রিকা : মাঙ্গালিসো মোসেহলি, হাশিম আমলা, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, (অধিনায়ক), ডেভিড মিলার, ফারহান বেহারডিন, আন্দিলে ফেহলাকোয়ায়ো, রবি ফ্রাইলিংক, অ্যারন ফাঙ্গিসো, বিউরান হেনড্রিক্স, ডোয়াইন প্রিটোরিয়াস ।