শেষ পর্যন্ত বিশ্রামে মুশফিক, তাঁর পরিবর্তে খেলবেন যিনি

হোটেলের জিমে গিয়ে মাসল শক্ত করো, পুলে গিয়ে সাঁতার কাটো- খেলার দিন মাঠে একটু আগে গেলেই চলবে- আপাতত এ-ই হচ্ছে দুবাইয়ে টাইগার শিবিরে কোচ স্টিভ রোডসের মূল মন্ত্র। এদিন আর তাই চল্লিশ কিলোমিটার গিয়ে অনুশীলন নয়, দুপুরের খানিকটা সময় বের করে নিয়ে মাশরাফি, রিয়াদদের কেউ কেউ হোটেলের আশপাশে শপিংমলে ঢুঁ মেরেছিলেন।

গতকাল দুপুর ২টায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে টিম মিটিংয়ে বসেছিলেন সবাই। সেখানেই একটি সিদ্ধান্ত পূর্ণ সমর্থনে পাস হয়।  শেষ পর্যন্ত কাল আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটিতে বিশ্রাম দেওয়া হবে মুশফিককে। তার বদলে একাদশে খেলানো হবে মুমিনুল হককে। কিন্তু তামিমের জায়গায় কে?

দুপুরের ওই মিটিংয়ের পর জানা গেছে, লিটন দাসের সঙ্গে আফগানদের বিপক্ষে ওপেন করতে দেখা যেতে পারে নাজমুল হোসেন শান্তকে। মিঠুন নাকি শান্ত- কে ওপেন করলে ভালো হয়, সেই যুক্তিতর্কে ভোট পড়েছে বেশি শান্তর পক্ষেই। বিপিএলে তিনি খুলনা টাইটান্সের হয়ে ওপেন করেছিলেন। ক্লাব ক্রিকেটে আবাহনীর হয়েও তার ওপেনিং করার অভিজ্ঞতা আছে। তা ছাড়া বাঁহাতি বলেও একটা বাড়তি সুবিধা আছে তার, লিটনের সঙ্গে ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনটা খেটে যেতে পারে। তবে এ ব্যাপারে দলের সঙ্গে থাকা নির্বাচকপ্রধান মিনহাজুল আবেদীন নান্নুর অফিসিয়াল কমেন্টস হলো, ‘দল এখনও ঠিক হয়নি, ম্যাচের আগের দিন রাতে সেটি ঠিক করা হবে।

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে মুশফিকের পাঁজরের একটি হাড়ে চিড় ধরেছে। প্রচণ্ড ব্যথায় গত কয়েক দিনে পঁচিশটির মতো ব্যথানাশক ওষুধও খেয়েছেন। মুশফিক নিজেকে প্রস্তুত করছেন বরং সুপার ফোরে ভারত ও পাকিস্তানের ম্যাচের জন্য। ‘মুশফিকের চোট আছে এটা ঠিক, তবে সে নিজেকে তৈরি করেই খেলতে নামবে।

Comments

comments

Leave A Reply

Your email address will not be published.