শেষ সুযোগ কাজে লাগাতে রাজস্থান একাদশে ২ পরিবর্তন

ক্রিকেট খেলাধুলা

দুই বছরের নিষেধাজ্ঞা কাঁটিয়ে আইপিএলে ফিরে আশানরূপ পারফরম্যান্স করতে পারছে না প্রথম আসরের চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালস। একাদশ আসরে প্রত্যাবর্তনের মৌসুমে রাজস্থান ব্যয়বহুল দল গঠন করেও এখন পর্যন্ত সেরা সাফল্য পায়নি। আসর শুরুর আগেই অধিনায়ক স্টিভেন স্মিথকে হারায় রয়্যালস। সেই ধাক্কা দলটি এখনো সামলে উঠতে পারেনি। তরুণ অধিনায়ক অজিঙ্কা রাহানের নেতৃত্বে হারের বৃত্তে বন্দি রাজস্থান। রেকর্ড দামে বেন স্টোকস ও জয়দেব উনাদকাটকে দলে ভেড়ালেও এই দুজনের পারফরম্যান্স হতাশ করেছে রাজস্থান টিম ম্যানেজমেন্টকে।

টুর্নামেন্টের অপরাহ্নে এসে রাজস্থানের অবস্থাটা এমন দাঁড়িয়েছে যে মঙ্গলবার পয়েন্ট টেবিলের তিনে থাকা পাঞ্জাবের বিপক্ষে হারলে প্রথম রাউন্ড থেকে বাদ পড়া নিশ্চিত। তাই জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামের ম্যাচটি রাজস্থান রয়্যালসের জন্য শেষ সুযোগ বলা যায়। বাংলাদেশ সময় রাত ৮.৩০ মিনিটে মাঠে নামবে দু‘দল।
মাঠে নামার আগে দেখে নেওয়া যাক রাজস্থান একাদশে খুঁটিনাটি।

পরিবর্তন
বাঁচা-মরার ম্যাচে রাজস্থান একাদশে আসতে পারে ২টি পরিবর্তন। অফ ফর্মে থাকা ডি’অর্কে শর্টকে আবারো একাদশের বাইরে দেখা যেতে পারে। তার পরির্বতে দলে ফিরতে পারে স্ট্রুয়ার্ট বিনি। অনুরাত সিংয়ের পরিবর্তে আবারো দলে ফিরতে পারে পেস অলরাউন্ডার বেন লিগলেন।

জয় পেতে মরিয়া অধিনায়ক রাহানে

পজিশন
জন বাটলারের সাথে আজ ওপেনিংয়ে দেখা যেতে পারে অজিঙ্কার রাহানেকে। তিন নাম্বারে থাকবেন আইপিএলের সেরা আবিষ্কার সঞ্জু স্যামসন। মিডল অর্ডারে রাহুল ত্রিপাঠির সাথে রয়েছেন বেন স্টোকস। শেষ দিকে কৃষ্ণাপ্পা গৌতম ও স্ট্রুয়ার্ট বিনি। পাঞ্জাবের বিপক্ষে রাজস্থান আজ চার পেসার নিয়ে মাঠে নামতে পারে।

ট্রাম্প কার্ড
রাজস্থানের সবচেয়ে বড় চমক পেস অলরাউন্ডার জফরা আরচার। ইনজুরির কারণে আইপিএলের প্রথম থেকে দলটি তার সার্ভিস পায়নি।

আসর জুড়ে ব্যর্থ সবচেয়ে দামি তারকা

হেড টু হেড
মোট ম্যাচ-১৬ বার
রাজস্থান রয়্যালস-৯ বার
কিংস ইলেভেন পাঞ্চাব-৬
টাই-১

অধিনায়ক
অজিঙ্কা রাহানে।

দেখাবে যেসব চ্যানেল: স্টার স্পোর্টস ওয়ান, স্টার স্পোর্টস হিন্দি, স্টার স্পোর্টস, সিলেক্ট ওয়ান ও বাংলাদেশি চ্যানেল নাইন এবং ধারাবিবরণী শুনতে কান পাতুন রেডিও ৯২.৮-এ।

বিদেশি কোটায় চার ক্রিকেটারঃ জস বাটলার, বেন স্টোকস, জফরা আর্চার, বেন লিগলেন

রাজস্থানের সম্ভাব্য একাদশঃ জস বাটলার (উইকেটকিপার), অজিঙ্কা রাহানে (অধিনায়ক), সঞ্জু স্যামসন, রাহুল ত্রিপাঠী, বেন স্টোকস, স্টুয়ার্ট বিনি, কৃষ্ণপ্পা গৌথাম, জফরা আর্চার, শ্রীরাম গোপাল, জয়দেব উনাদকাত, বেন লিগলেন।