শ্রীসন্থের দাবি ধোনি-রায়না-অশ্বিন স্পট ফিক্সিংয়ে জড়িত!

ক্রিকেট খেলাধুলা

ভারতের জাতীয় স্তরের এক টিভি সাক্ষাৎকারে শ্রীসন্থকে বলতে শোনা গিয়েছে, ‘চেন্নাই সুপার কিংস, রাজস্থান রয়্যালসের মতো দলকে মাত্র দু-বছরের জন্য নির্বাসনে পাঠানো হয়েছে। তবে চেন্নাইয়ের ক্রিকেটারদের কেন জিজ্ঞাসাবাদ করা হল না।

ধোনি, রায়না, অশ্বিন সহ একাধিক তারকা ক্রিকেটার চেন্নাইয়ের হয়ে খেলেছেন আইপিএলে। শ্রীসন্থের ইঙ্গিত যে তাদের দিকেই, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

এর আগে শ্রীসন্থ অন্য দেশের হয়ে খেলার ইঙ্গিত দিয়েছিলেন। দেশটির ‘এশিয়ানেট নিউজ’কে দেওয়া সাক্ষাৎকারে কেরলের এই পেসার বলে দিয়েছিলেন, ‘বিসিসিআই আমাকে নিষিদ্ধ করেছে। আইসিসি আমাকে নিষিদ্ধ করেনি। ভারতে খেলার সুযোগ না পেলে, আমি অন্য দেশের হয়ে খেলতে চাই। আমার বয়স এখন ৩৪, আরও ছয় বছর খেলতে পারব। খেলা চালিয়ে যেতে চাই।’

যদিও ভারতীয় বোর্ড শ্রীসন্থের সেই দাবি নস্যাৎ করে দিয়েছিল। বোর্ডের তরফ থেকে স্পষ্ট বলা হয়েছিল, যেহেতু কেরল হাইকোর্ট শ্রীসন্থের আজীবন নির্বাসন বহাল রেখেছে, তাই আইসিসির নিয়মেই অন্য দেশের হয়ে খেলতে পারবেন না তিনি।

উল্লেখ্য, সেপ্টেম্বরে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ-জয়ী দলের সদস্য শ্রীসন্থকে নির্দোষ হিসেবে রায় দেয় সেই কেরল হাইকোর্টই। একই সঙ্গে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার নির্দেশও দেওয়া হয়।

এতেই আশার আলো খুঁজে পেয়েছিলেন শ্রীসন্থ। কিন্তু ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের আবেদনের প্রেক্ষিতে কেরল হাইকোর্ট আজীবন নিষেধাজ্ঞা বহাল রাখে। আর তার পরেই আর স্থির থাকতে পারেননি শ্রীসন্থ। একের পর এক বিস্ফোরক মন্তব্য করেই চলেছেন তিনি। যার নিশানা এবার খোদ ধোনি-রায়নাদের দিকে।-এবেলা