সবার ওপরে কুমিল্লা, তলানিতে চিটাগং

ক্রিকেট খেলাধুলা

সিলেটের পর ঢাকায় প্রথম পর্ব শেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এবার চট্টগ্রামে বসতে যাচ্ছে। আগামী ২৪ নভেম্বর থেকে ২৯ নভেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে আসরের ১০টি ম্যাচ। দ্বিতীয় রাউন্ড শেষে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ানস সবচেয়ে ভালো অবস্থানে। ছয় ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তালিকায় শীর্ষে রয়েছে তারা।

আসরের শুরু থেকেই বেশ দাপটের সঙ্গে খেলে আসছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। এখন পর্যন্ত মাত্র একটি ম্যাচে হেরেছে ২০১৫ সালের চ্যাম্পিয়নরা। বাকি পাঁচ ম্যাচেই জয় তুলে নিয়েছে দলটি। এবার তাদের আসল লড়াই চট্টগ্রামে। দলটির অধিনায়ক নিজের মাঠে কেমন করেন সেটাই এখন দেখার।

এর পরই আছে ঢাকা ডায়মাইটস। আট ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে গতবারের চ্যাম্পিয়ন দলটি। তারা চার ম্যাচে জিতেছে এবং তিন ম্যাচে হেরেছে। আর একটি ম্যাচ বৃষ্টির কারণে মাঠে না গড়ানোয় পয়েন্ট ভাগাভাগি করে নেয় তারা।

ঢাকার সমান পয়েন্ট নিয়েও তৃতীয় স্থানে আছে খুলনা টাইটানস। চার জয় ও দুই হারেও তাদের পয়েন্ট ৯। তাদেরও একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়।

এ ছাড়া আট ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে সিলেট সিক্সার্স, ছয় ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রংপুর রাইডার্স, সাত ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে রাজশাহী কিংস ষষ্ঠ স্থানে এবং আর চিটাগং ভাইকিংস ছয় ম্যাচে মাত্র ৩ পয়েন্ট নিয়ে তলানিতে আছে।

শুরুতে রংপুর রাইডার্সের অবস্থাও খুব একটা ভালো ছিল না। প্রথম চার ম্যাচে মাত্র ২ পয়েন্ট ছিল তাদের। শেষ দুই ম্যাচে সিলেট ও ঢাকার বিপক্ষে দারুণ দুটি জয় ঘরে তুলে তারা কিছুটা ঘুরে দাঁড়িয়েছে। সেরা চারে খেলতে হলে বাকি ম্যাচগুলোতে জয় পেতেই হবে তাদের। তবে ক্যারিবীয় তারকা ক্রিস গেইল যোগ দেওয়ার পর দলটির খেলোয়াড়দের আত্মবিশ্বাস যেন অনেকটাই বেড়ে গেছে।