সাকিবদের পাশে আছেন ওয়ার্নার

ক্রিকেট খেলাধুলা

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দরাবাদের অভিযান শুরু হচ্ছে আজ সোমবার রাতে। নিজেদের মাঠে তারা মুখোমুখি হচ্ছে রাজস্থান রয়্যালসের। গত কয়েকটি আসরে দলটিকে নেতৃত্ব দেওয়া অস্ট্রেলীয় ক্রিকেটার ডেভিড ওয়ার্নার এবার নির্বাসিত। বল টেম্পারিংয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগে আন্তর্জাতিক ক্রিকেট ও আইপিএলে নিষিদ্ধ হন তিনি।

ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসর আইপিএলে এবার খেলতে না পারলেও হায়দরাবাদের জন্য ঠিকই মন কাঁদে তাঁর। তাই দূর থেকেও দলের সাফল্য কামনা করেছেন তিনি। শুভেচ্ছাবার্তা পাঠাতেও ভোলেননি ওয়ার্নার।

এক টুইট বার্তায় শুভেচ্ছা জানিয়েছেন ওয়ার্নার। সেখানে তিনি লিখেছেন, ‘বন্ধুরা আজ (সোমবার) রাতে ভালো খেলো… শুভেচ্ছা রইল।’

এই কিছুদিন আগে কেপটাউন টেস্টে বল টেম্পারিং-কাণ্ডে ওয়ার্নারকে এক বছরের জন্য নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। তাই এবারের আইপিএল থেকেও নিষিদ্ধ হন তিনি। ওয়ার্নারের পরিবর্তে হায়দরাবাদের নেতৃত্বে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

গত ২৪ মার্চ কেপটাউন টেস্টের তৃতীয় দিনে ফিল্ডিং করার সময় অসি ফিল্ডার ক্যামেরন ব্যানক্রফটকে একটি হলুদ বস্তু দিয়ে বল ঘষতে দেখা যায়। দিনের খেলা শেষে তিনি ও অসি অধিনায়ক স্টিভেন স্মিথ স্বীকার করে নিয়েছেন যে তাঁরা বল টেম্পারিংয়ের চেষ্টা করছিলেন।

বিষয়টি টিভি ক্যামেরায়ও ধরা পড়ে। সেখানে দেখা যায়, পকেট থেকে ব্যানক্রফট হলুদ একটি বস্তু বের করে তা দিয়ে বল ঘষছেন। পরে তিনি সে বস্তুটি ট্রাউজারের ভেতরে ঢুকিয়ে ফেলেন। এর সঙ্গে জড়িত থাকায় স্মিথ এবং ব্যানক্রফটও নিষিদ্ধ হন।