সাকিবের চ্যাম্পিয়ন ঢাকাকে উড়িয়ে দিল সিলেট সিক্সার্স

ক্রিকেট খেলাধুলা প্রধান খবর

বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম আসরের শুরুটা ছিল ব্যতিক্রমী। ঢাকার বাইরে থেকে শুরু হলো দেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টুয়েন্টি লিগটি। সেটিও নয়নাভিরাম সিলেটে। নগরীর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইট ও স্বাগতিক দল সিলেট সিক্সার্স। সাকিব আল হাসানের ঢাকাকে এ ম্যাচে এক কথায় উড়িয়ে দিয়েছে নাসির হোসেনের সিলেট সিক্সার্স। ১৩৭ রানের লক্ষ্য মাত্র ১ উইকেট হারিয়েই ছুঁয়ে ফেলে তারা। ৯ উইকেটের দারুণ জয়ে বিপিএল শুরু সিলেট সিক্সার্সের।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৩৬ রান করে ঢাকা ডায়নামাইটস। দলের পক্ষে কুমার সাঙ্গাকার সর্বোচ্চ ৩২ রান করেন। এছাড়া লুইস ২৬, সাকিব আল হাসান ২৩ ও ডেলপোর্টের ব্যাট থেকে আসে ২০ রান। সিলেটের নাসির হোসেন, আবুল হাসান, প্ল্যাঙ্কেট নেন ২টি করে উইকেট। জাবাব দিতে নেমে দুই ওপেনার উপুল থারাঙ্গা ও আন্দ্রে ফ্লেচারের ব্যাটেই ১২৫ রান সংগ্রহ করে সিলেট। ফ্লেচার ৬৩ রানে ফিরলেন। কিন্তু থারাঙ্গা ৬৯ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছেড়েছেন।

সংক্ষিপ্ত স্কোর :

ঢাকা ডায়নামাইটড : ২০ ওভারে ৭ উইকেটে ১৩৬ (মেহেদী মারুফ ০, ইভিন লুইস ২৬, কুমার সাঙ্গাকারা ৩২, মোসাদ্দেক হোসেন ৬, সাকিব আল হাসান ২৩, কাইরন পোলার্ড ১১, ডেলপোর্ট ২০* আদিল রশিদ ৩, আবু হায়দার ৭*; নাসির ২/২১, আবুল হাসান ২, প্লাঙ্কেট ২)

সিলেট সিক্সার্স : ১৬.৫ ওভারে ১৩৭/১ (উপুল থারাঙ্গা ৬৯*, আন্দ্রে ফ্লেচার ৬৩, সাব্বির রহমান ২*; আদিশ রশিদ ১/৩১)

ফল : সিলেট সিক্সার্স ৯ উইকেটে জয়ী।