সাকিব-তামিদের বিশ্ব একাদশের অধিনায়ক হলেন যিনি!

ক্রিকেট খেলাধুলা

আগামী ৩১ মে লর্ডসে বিশ্ব একাদশের বিপক্ষে একটি আন্তর্জাতিক মর্যাদা সম্পন্ন চ্যারিটি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। মূলত ইরমা ও মারিয়া হারিকেনে অ্যাঙ্গুইলার জেমস রোন্যাল্ড ওয়েবস্টার পার্ক এবং ডমিনিকার উইন্ডসর পার্ক স্টেডিয়ামের ব্যাপক ক্ষতি হয়েছে। আর সেই স্টেডিয়াম দুটির উন্নতির জন্য তহবিল গড়তেই এই ম্যাচের আয়োজন।

বিশ্ব একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের দুই ক্রিকেটার। দেশসেরা ওপেনার তামিম ইকবাল ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়াও বিশ্ব একাদশে জায়গা পেয়েছেন আফগান তারকা রশীদ খান।

এছাড়াও একাদশে খেলবেন পাকিস্তানের শহীদ আফ্রিদি, শোয়েব মালিক ও শ্রীলঙ্কার থিসারা পেরেরা। বাকিদের নাম এখনো ঘোষণা করেনি আইসিসি। তবে বিশ্ব একাদশে নেতৃত্ব দিবেন ইংল্যান্ডের ইয়ন মরগান।

বিশ্ব একাদশে জায়গা পেয়ে তামিম বলেন, ‘ক্রিকেট এমন একটা খেলা, যা মানুষকে ঐক্যবদ্ধ করে, সংযোগ তৈরি করে এবং যেখানে খেলোয়াড়ও দল একে অপরকে সাহায্য করে। এই ম্যাচটি এটারই বহিঃপ্রকাশ। এইরকম একটি বড় কাজের জন্য বিশ্ব একাদশে নির্বাচিত হতে পেরে আমি খুবই আনন্দিত।’

এছাড়াও একাদশে খেলবেন পাকিস্তানের শহীদ আফ্রিদি, শোয়েব মালিক ও শ্রীলঙ্কার থিসারা পেরেরা। বাকিদের নাম এখনো ঘোষণা করেনি আইসিসি।