সিলেটে হতে পারে ত্রিদেশীয় সিরিজের কয়েকটি ম্যাচ

ক্রিকেট খেলাধুলা প্রধান খবর

আগামী জানুয়ারিতে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে একটি ত্রিদেশীয় টুর্নামেন্ট আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রতিযোগিতার কয়েকটি ম্যাচ হতে পারে সিলেট আন্তর্জাতিক ক্রিকেটে স্টেডিয়ামে।

শনিবার বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের অংশগ্রহণে ত্রিদেশীয় সিরিজের কয়েকটি ম্যাচ হতে পারে সিলেটে। ভেন্যু হিসেবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম চমৎকার। দর্শকও প্রচুর হয় সেখানে। তাই সিলেটের বেশ কিছু ম্যাচ প্রাপ্য। যদিও বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি, আলোচনা চলছে। শিগগিরই এ বিষয়ে আপনারা বিস্তারিত জানতে পারবেন।’

বিসিবির একটি সূত্রে জানা গেছে, আগামী ১৫ জানুয়ারি শুরু হতে যাওয়া ত্রিদেশীয়  সিরিজের প্রথম তিনটি ম্যাচ হবে অপরূপ সৌন্দর্য্যের সিলেট স্টেডিয়ামে। প্রথম ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে শ্রীলঙ্কার। ১৭ জানুয়ারি দ্বিতীয় ম্যাচে লড়বে শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে। ১৯ জানুয়ারি টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ জিম্বাবুয়ে। ত্রিদেশীয় সিরিজের অন্য দুই সম্ভাব্য ভেন্যু ঢাকা ও চট্টগ্রাম। টুর্নামেন্ট শেষে শ্রীলঙ্কার সঙ্গে দুটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে বাংলাদেশ।

২০১৪ সালে উদ্বোধনের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের ৬টি ম্যাচ এবং গত বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের তিনটি ম্যাচ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হয়েছিল। এবারের বিপিএলের উদ্বোধনী সহ আটটি ম্যাচও হয়েছে এই নয়নাভিরাম স্টেডিয়ামে।