সিলেট পৌঁছেছে আনিসুল হকের মরদেহ

বাংলাদেশ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের মরদেহবাহী বিমান সিলেটে পৌঁছেছে। শনিবার বেলা ১১টা ২৬ মিনিটে বিমানটি (বিজি-২০২) সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের স্টেশন ম্যানেজার জিল্লুর রহমান বলেন, ‘সিলেটে প্রায় পৌনে দুই ঘণ্টা যাত্রাবিরতির পর দুপুর সোয়া একটার দিকে ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে যাবে।’

গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান টিভি ব্যক্তিত্ব, ব্যবসায়ী ও মেয়র আনিসুল হক।

মরহুমের পরিবারের পক্ষ থেকে আগে জানানো হয়েছিল, লন্ডন থেকে মেয়র আনিসুল হকের মরদেহবাহী বাংলাদেশ বিমানের ফ্লাইট (বিজি-০০২) শনিবার বেলা ১১টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।

তবে রুটটি লন্ডন থেকে সিলেট হয়ে ঢাকা আসার কারণে এই বিলম্ব হচ্ছে বলে জানা গেছে। সিলেটে যাত্রী নামিয়ে বিমানটি ঢাকার উদ্দেশে রওনা হবে।

ইতোমধ্যে ঢাকায় মেয়র আনিসুল হকের মরদেহ গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ফুল দিয়ে সজ্জিত মরদেহবাহী অ্যাম্বুলেন্স নিয়ে সকাল থেকে স্বজনেরা বিমানবন্দরে অপেক্ষা করছেন।

পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, আনিসুল হকের মরদেহ বিমানবন্দর থেকে সরাসরি বাসায় নেওয়া হবে। সেখানে তিনি থাকবেন দুপুর তিনটা পর্যন্ত। তার আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবরা সেখানে তাকে শেষ বিদায় জানাবেন।

তারপর মরদেহ নিয়ে যাওয়া হবে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে। বিকেল তিনটা থেকে চারটা পর্যন্ত সেখানে সর্বস্তরের শ্রদ্ধা নিবেদনের জন্য আনিসুল হকের মরদেহ রাখা হবে।

সেখানেই বাদ আছর নামাজে জানাজা হবে। এরপর সন্ধ্যার আগেই বনানী কবরস্থানে মায়ের পাশে ও ছোট ছেলে শারাফের কবরে তাকে দাফন করা হবে।

পরিবারের পক্ষ থেকে সবাইকে মেয়র আনিসুল হকের জানাজায় অংশ নেওয়া এবং তার জন্য দোয়া করার অনুরোধ জানানো হয়েছে।

একই সঙ্গে সবাইকে শান্ত ও ধৈর্যশীল হওয়ার অনুরোধ জানিয়েছে পরিবার।