সিলেট বনাম ঢাকা মধ্যকার ১ম ম্যাচের হিসাব নিকাশ, এগিয়ে যারা

ক্রিকেট খেলাধুলা

টি২০ ক্রিকেটের লীগগুলোর বিভিন্ন দলের মধ্যে শক্তিমত্তায় তফাৎ থাকলেও কেহই ফেরারিট নয়, ঢাকা তিনবারের চ্যাম্পিয়ন এবং দলে বেশ কিছুসেরা ক্রিকেটার থাকলেও পিছিয়ে নেই সিলেটও, স্বাগতিক হওয়া ছাড়াও সিলেটেও আছে অনেক ভালো ক্রিকেটার, যারা মুহুর্তেই ম্যাচের রং পাল্টে দিতে পারে।

ঢাকা দলের সম্ভাব্য একাদশঃ-
সাকিব আল হাসান, শহিদ আফ্রিদি, কুমার সাঙ্গাকারা, মেহেদী মারুফ, ইভান লুইস, সাকলাইন সজিব, আবু হায়দার রনি, মোসাদ্দেক সৈকত, সুনিল নারিন, পোলার্ড, মোহাম্মদ শহিদ।

যেহেতু ৫ বিদেশী খেলানোর সুযোগ থাকছে, সেহেতু দলগুলো এই সুবিধা অবশ্যই নেবে, তাই দেশী ক্রিকেটারদের মধ্যে সাকিব আল হাসান, মেহেদী মারুফ, আবু হায়দার রনি, মোসাদ্দেক সৈকত ও মোহাম্মদ শহিদের খেলার সম্ভাবনা বেশি। অপর দিকে বিদেশী কোটায় আফ্রিদি, কুমার সাঙ্গাকারা, ইভান লুইস, সুনিল নারিন ও পোলার্ড এক প্রকার নিশ্চিত ভাবেই একাদশে থাকবেন। পেস/স্পিন বোলিংয়ের হেরফের হিসেবে কেভন কুপার একাদশে আসার কিংবা সাকলাইন সজিবের পরিবর্তে অন্য কোন দেশী ক্রিকেটার একাদশে আসার সম্ভাবনা আছে। আর আমির যদি শুরুতেই দলের সাথে যোগ দেয়, তাহলে আমিরকে একাদশে দেখা যাবে।

সিলেট দলের সম্ভাব্য একাদশঃ-
সাব্বির রহমান, আন্দ্রে ফেকচার, উপল থারাঙ্গা, শুভাগত হোম, আবুল হাসান, বাবর আজম, নুরুল হাসান, নাসির হোসাইন, ক্রিসমার সান্টোকি, প্লাঙ্গেট ও তাইজুল ইসলাম।

থারাঙ্গা অধিনায়ক হিসেবে থাকছেন, ফেকচার ওপেনার কাম উইকেটকিপার, বাবর আজম, সান্টোকি ও প্লাঙ্কেট, এই ৫জনকে একাদশে দেখা যাওয়ার সম্ভাবনা বেশি, দেশী ক্রিকেটার হিসেবে সাব্বির, শুভাগত, আবুল হাসান, নুরুল হাসান, নাসির ও তাইজুল খেলার সম্ভাবনা বেশি। ৭ ব্যাটসম্যান, শুভাগত অলরাউন্ডার, তিন পেসার ও শুভাগত-তাইজুল দুই স্পিনার দিয়েই একাদশ হতে পারে।

ঢাকা দলে টি২০ ক্রিকেটের সুপার পাওয়ার ও হার্ডহিটার লুইস, আফ্রিদি, পোলার্ডের পাশাপাশি অভিজ্ঞ সাঙ্গাকারা এবং দূর্দান্ত স্পিনার ও ব্যাটিং সুনিল নারিন, প্রত্যেকজনই দলকে জেতাতে সামর্থ্য রাখে, সাথে বিশ্বসেরা সাকিব আল হাসান, মারমুখী ওপেনার মেহেদী মারুফ, মিডল অর্ডারে ঝড় তোলা সৈকত, তরুন স্পিড স্টার রনি ও শহিদ সকলেই দলকে জেতাতে সামর্থ্য রাখে।

আফ্রিদি, লুইস, পোলার্ড, নারিনের জন্যই ঢাকা এগিয়ে থাকবে অনেক, এই চারজন টি২০ দুনিয়ার অন্যতম সেরা ক্রিকেটার, সাথে সাকিবের ঘূর্ণি জাদু ব্যাটিংয়ের কারিশমাতো থাকছেই। সিলেট পিছিয়ে থাকলেও বর্তমান সময়ের অন্যতম সেরা ক্রিকেটার বাবর আজম আছেন দলটিতে। সেই সাথে সাব্বিরের মতো হার্ডহিটার ব্যাটসম্যান আছেন। সান্টোকি, প্লাঙ্কেট, ফেকচার ও থারাঙ্গারাও ম্যাচের মোর ঘুরিয়ে দিতে পারেন যখন তখন। প্রত্যাশা থাকছে বিপিএলের প্রথম খেলায় সেরা ক্রিকেটই দেখতে পাবে সমর্থকরা।