সেরে উঠেছেন মেসি,বললেন বার্সেলোনা কোচ আর্নেস্তো ভেলভার্দে

খেলাধুলা ফুটবল

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের মূল পর্বটাই আর্জেন্টিনার জন্য বেশ অনিশ্চয়তার ছিল। বাছাইপর্বের একেবারে শেষ পর্যায়ে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করে আর্জেন্টিনা। বিশ্বকাপের আগে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মেসির সঙ্গে দলের বাকি সদস্যদের কম্বিনেশন কেমন হবে—সেটা দেখার জন্য মুখিয়ে ছিল ফুটবলবিশ্ব। কিন্তু বিশ্বের অন্যতম সেরা এই খেলোয়াড় চোটের কারণে প্রথম দুই প্রীতি ম্যাচেই ইতালি ও স্পেনের বিপক্ষে মাঠে নামতে পারেননি। মেসিবিহীন প্রথম ম্যাচে ইতালির বিপক্ষে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে ২০১০ সালের বিশ্বকাপজয়ী স্পেনের বিপক্ষে ভরাডুবি হয় মেসিবিহীন আর্জেন্টিনার। সেই ম্যাচটা তারা হেরে গেছে ৬-১ গোলের বড় ব্যবধানে।

এদিকে আন্তর্জাতিক বিরতি শেষে আবার শুরু হতে যাচ্ছে লা লিগা। শনিবার রাতেই বার্সেলোনা মাঠে নামবে সেভিয়ার বিপক্ষে। ওই ম্যাচে মেসির খেলা নিয়ে খুব একটা শঙ্কিত নন বার্সেলোনা কোচ আর্নেস্তো ভেলভার্দে। মেসির চোটকে মোটেও বড় করে দেখছেন না বার্সেলোনা কোচ। মঙ্গলবার তাঁর কণ্ঠে তেমনটাই শোনা গেল, ‘আমি শান্তই আছি। কারণ, আমাদের বিশ্বাস, মেসির চোট মোটেও গুরুতর কিছু না। আর্জেন্টিনার ম্যাচের আগেও আমরা চিন্তিত ছিলাম না, দেখা যাক ওর অবস্থা কী হয়।’

ভেলভার্দে নিশ্চিত করেছেন, আন্তর্জাতিক বিরতির আগে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচ শেষেই কিছুটা অস্বস্তিতে ভুগেছিলেন মেসি। ইতালির বিপক্ষে ম্যাচের আগেই বার্সেলোনা ফরোয়ার্ডও ইতালি ম্যাচ মিস করার খবর নিশ্চিত করেছিলেন। তিনি জানিয়েছিলেন, অস্বস্তি নিয়েই মেসি যোগ দিয়েছিলেন আর্জেন্টিনা ক্যাম্পে।