সৌন্দর্যচর্চা সহজ করে তুলবে এই ১০টি দারুণ টিপস!

রূপচর্চা লাইফস্টাইল

 

মেকআপ করে নিজেকে সাজিয়ে-গুছিয়ে রাখতে ভালোবাসেন সকলেই। ক্লাসে, অফিসে কিংবা বন্ধুদের সঙ্গে স্নিগ্ধ আড্ডায় একেবারে সাদাসিধেভাবে উপস্থিত না হয়ে একটু পরিপাটিভাবে নিজেকে উপস্থাপন করলে আত্মবিশ্বাস বেড়ে যায় অনেকখানি। কিন্তু, অল্প একটু মেকআপ করতেও বেশ অনেকটা সময় পেরিয়ে যায়। কিংবা আমরা অনেকেই প্রয়োজন অনুসারে সময় দিতে পারিনা, তাই সময়ের অপচয় ঘটতেই থাকে।

আজকের আয়োজনে এমন দশটি টিপস একত্রিত করা হয়েছে যেগুলো নিয়ম মতো অনুসরণ করলে আপনার সাজের সময় বেঁচে যাবে অনেক। প্রতিদিন ক্লাসে, অফিসে কিংবা আড্ডায় দেরি করে উপস্থিত হতে হবে না। চলুন তবে কথা না বাড়িয়ে জেনে আসা যাক-

আই-ব্রো ঘন করবেন যেভাবে

নারিকেল তেল এ ব্যাপারে আপনার পরম বন্ধু হিসেবে কাজ করবে। এতে প্রচুর পরিমাণে ভিটামিন ই এবং আয়রন আছে যার দরুণ আপনি ঘন, কালো আই-ব্রো’এর অধিকারী হবেন। সর্বোত্তম ফলাফলের জন্য এক ভাগ নারিকেল তেলের সঙ্গে এক ভাগ ক্যাস্টর অয়েল মিশিয়ে ব্যবহার করুন। অতঃপর আঙুল দিয়ে ভালোমতন ম্যাসাজ করুন। বিশ-ত্রিশ মিনিট রেখে দিন এবং গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। প্রতিদিন দুই-তিন সপ্তাহ এ পদ্ধতির পুনরাবৃত্তি করুন। ফলাফল আপনিই টের পাবেন।

মাসকারা সোজাসুজিভাবে লাগান

মাসকারা সহজভাবে ব্যবহার করার জন্যে ব্রাশ সোজা করে (ভার্টিকাল) ধরুন এবং চোখের উপরের এবং নিচের পাপড়িতে লাগান। খুব সহজ এ টিপস অনুসরণ করে আপনি দারুণ ঘন পাপড়ি ও ন্যাচারাল একটি লুক পাবেন।

স্ক্রাব করার জন্যে ফেশিয়াল স্পঞ্জ ব্যবহার করুন

যেকোন ধরনের মেকআপ রিমুভারের সঙ্গে কসমেটিক স্পঞ্জ ব্যবহার করুন। বাংলাদেশে খুব বেশি সহজলভ্য না হলেও অনলাইনে খুব সহজেই পেয়ে যাবেন এগুলো। ত্বকের ধরনের সঙ্গে মিলিয়ে কিনতে ভুলবেন না যেন।

প্রত্যহ টুথ পাউডার ব্যবহার করুন

আমরা নিয়মিত টুথপেস্ট ব্যবহার করতে করতে অভ্যস্ত হয়ে গিয়েছি । কিন্তু সপ্তাহে কয়েকবার টুথ পাউডার ব্যবহারে অভ্যাস গড়ে তুলুন। এতে ক্যালসিয়াম কার্বনেট রয়েছে এবং এটি দাঁত সাদা করতে খুব সাহায্য করে। টুথ পাউডার ব্যবহারে একটু সতর্ক হওয়া উচিৎ কেননা এটি ভুলভাবে ব্যবহার করলে দাঁতের এনামেলের ক্ষতি হয়।

লিপস্টিক ব্লাশঅন হিসেবে ব্যবহার করুন

সময় বাঁচাতে এবং চেহারায় স্নিগ্ধতার আবেশ তৈরি করতে আপনি যেকোন গোলাপি কিংবা লালচে লিপস্টিক ব্লাশঅন হিসেবে ব্যবহার করতে পারেন। আঙ্গুলের ডগায় অল্প একটু লিপস্টিক নিয়ে আলতোভাবে গালে ঘষুন।

পুরনো মাসকারা নতুন করে তুলতে

সাধের মাসকারা ব্যবহার করা হয়না বলে শুকিয়ে গিয়েছে? কোন ব্যাপার না। মাসকারা ওয়ান্ডে দু-এক ফোঁটা গরম পানি ছিটিয়ে দিন এবং ক্যাপ বন্ধ করে কিছুক্ষণ ঝাঁকান। দেখবেন আগের মতই সুন্দর করে ব্যবহার করা যাচ্ছে।

দাঁত মাজার পর আলতোভাবে ঠোঁট স্ক্রাব করুন

প্রত্যহ সকালে দাঁত মাজার পর আলতোভাবে টুথ ব্রাশ দিয়েই ঠোঁটে স্ক্রাব করুন। এতে করে ঠোঁটের মৃত কোষ উঠে যাবে এবং নরম ও কোমল হবে।

আইলাইনার হিসেবে মাসকারা ব্যবহার করুন 

হাতের কাছে প্রিয় আইলাইনার খুঁজে পাচ্ছেন না? চিন্তার কোন বিষয় নেই। মাসকারাটিই খুব সহজে আইলাইনার হিসেবে ব্যবহার করতে পারবেন আপনি। শুধু দরকার হবে সরু একটি ব্রাশ।

চোখের পাপড়ির ঘনত্ব বাড়ান পাউডারের সাহায্যে

মাসকারা ব্যবহারের পর যথার্থ ভলিউম কিংবা ঘনত্ব বাড়ছে না চোখের পাপড়ির? আপনার জন্য একটি উপায় আছে। মাসকারা দেবার আগে পাপড়িতে হালকা করে বেবি পাউডার ডাস্ট করে নিন। তারপর মাসকারা লাগান। দেখবেন খুব সুন্দর ঘন দেখাচ্ছে পাপড়িগুলো।

কাজলের উপর আইলাইনার ব্যবহার করুন

আইলাইনার দেওয়ার খুব ইচ্ছা কিন্তু শেইপ ঠিক করে দিতে পারেন না? প্রথমে কাজলের সাহায্যে সুন্দর করে চোখে আউটলাইন করুন, অতঃপর তার উপরেই আইলাইনার ব্যবহার করুন। এতে করে যেমন পরিপূর্ণ দেখাবে লাইন, তার সঙ্গে সঙ্গে নজরকাড়া একটি লুক পাবেন আপনি।

এ টিপসগুলো সুন্দর মতন অনুসরণ করা শুরু করুন। দেখবেন, আপনার জীবন খুব সহজ ও সাবলীল হয়ে উঠেছে।