হঠাৎ বার্সেলোনায় ফিরে নেইমারের চমক!

খেলাধুলা ফুটবল

এই মৌসুমের দল বদলে রেকর্ড ট্রান্সফার ফি’তে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তে পাড়ি জমান নেইমার। দল বদলের আগে ও পরে কত সব নাটক আর বিতর্ক! বার্সা-নেইমার সম্পর্কটা এমন তিক্ত হয়ে উঠেছিল যে ব্রাজিলিয়ান তারকা আর কখনো কাতালুনিয়ান ক্লাবটির দুয়ারে পা ফেলবেন বলে মনে হচ্ছিল না। আর যে ক্লাবের পুরোনো সতীর্থদের সঙ্গে মনোমালিন্য করে প্র্যাকটিস সেশন ত্যাগ করেছিলেন, তাদের সাথেও বন্ধুত্বটা কি আর আগের মতো হবে না? নিশ্চয়ই হবে। হবে বলেই তো নেইমার আবার ফিরে গেলেন তার পুরোনো ক্লাবে।

ভালভার্দের শিষ্যরা মানে লিওনেল মেসি, জেরার্ড পিকেরা রোববার ট্রেনিং সেশনে ঘাম ঝরাচ্ছিল তখন। ঠিক সেই সময়ই তাদের সঙ্গে যোগ দিলেন নেইমার। না। পিএসজি ছেড়ে নেইমার বার্সালোনায় আবার পাড়ি দেন নি আচমকা। তেমন কারণও নেই। গত সপ্তাহে অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে লাল কার্ড দেখেছিলেন। ফ্রেঞ্চ লিগে নিসের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে তাই খেলা হয়নি ব্রাজিলিয়ান তারকার। বুধবার রাতে বুলগেরিয়ার ক্লাব আন্ডারলেখটের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ পিএসজির। মেসিদের ম্যাচ অলিম্পিয়াকোসের সাথে। তার আগে ফাঁকা সময়টাকে বন্ধুদের সঙ্গে দেখা করার মোক্ষম ক্ষণ হিসেবে বেছে নিলেন নেইমার।

তা দারুণ সময়ই পার করেছেন ২৫ বছরের নেইমার। মেসি, সুয়ারেজদের সঙ্গে না জানি কত কত গল্পের ঝাঁপি খুলে দিয়েছিলেন। এ কারণেই তো মেসি-সুয়ারেজদের সঙ্গে গল্পে মজে থাকার ছবি টুইট না করে পারেননি নেইমার। যে বার্সেলোনা ক্লাবের সঙ্গে এত কিছু হলো দল বদলের পর, সেই বার্সাও নিজেদের অফিসিয়াল টুইটারে নেইমারের হঠাৎ এই অতিথি হওয়ার কথাটা জানিয়েছে। নেইমার, মেসি, সুয়ারেজদের সঙ্গে ছবি পোস্ট করে বার্সেলোনা লিখেছে- ‘নেইমার তার সাবেক টিমমেটদের সাথে দেখা করতে এসেছে’। আর নেইমার কি লিখেছেন জানেন? ‘ওরা আমার ভাই।’