হরভজন এর পর মুস্তাফিজ কে নিয়ে এ কেমন মন্তব্য করলো জাদেজা !

ক্রিকেট খেলাধুলা

আজ আইপিএলে আবারো মুখোমুখি হচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। তবে আজকের মুখোমুখি হওয়াকে বলতে পারি জাদেজা বনাম মুস্তাফিজ!

জাদেজার ভয় রয়েছে মুস্তাফিজে, ভারত বনাম বাংলাদেশ থেকে শুরু করে আইপিএল সবত্রই মুস্তাফিজের জয়জয়কার। তবে জাদেজা মুস্তাফিজের সামনে কখনো মাথা উচুঁ করে দাড়াতে পারেনি।

২০১৫ সালে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ভারতের বিপক্ষে ৩০৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বড় লক্ষ্যে খেলতে নেমে টপ-অর্ডারে ধস নামে স্বাগতিকদের। সুরেশ রায়নার সঙ্গে দলের হাল ধরেন রবীন্দ্র জাদেজা। ৪২ বলে ৩২ রান করে মুস্তাফিজুর রহমানের বলে ক্যাচ দিয়ে ফেরেন টিম ইন্ডিয়ার এই স্পিনিং অলরাউন্ডার। পরের ম্যাচে কাটারে কুপোকাত হলেন জাদেজা। এবারও সেই বিস্ময় বালক মুস্তাফিজ জাদু।

এছাড়া এবারের আইপিলেও ফিজ জাদেজাকে দেখিয়েছেন এক আঙ্গুল। আইপিএলের পর্দা উঠেছিল এবার চেন্নাই বনাম মুম্বাইয়ের খেলা দিয়ে। যদিও ওই খেলায় মোস্তাফিজরা হেরেছিল, তবুও ফিজ সফল ছিল পুরোদমেই।

ওই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে চমৎকার বোলিং করে একটি মাত্র উইকেট নিয়েছিলেন ফিজ। আর সেটি অন্য কেউ নয় চেন্নাই সুপার কিংসের (সিএসকে) জাদেজা।

আন্তর্জাতিক ক্রিকেটে মুস্তাফিজের করা ২২ বলে মোট তিন বার মাঠ ছাড়তে হয়েছে জাদ্দুকে। অন্যদিকে আইপিএলে কাটার মাস্টারের করা মাত্র ১৩ বল খেলেছেন জাদেজা। এতেই আউট হতে হয়েছে মোট তিন বার।