হায়দারাবাদের অলরাউন্ডার তালিকায় প্রথমেই রয়েছে সাকিবের নাম

ক্রিকেট খেলাধুলা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল সানরাইজার্স হায়দরাবাদের ফেসবুক পেজে গেলেন প্রথমেই তাদের কাভার পেজে অরেঞ্জ আর্মি বা সানরাইজার্স ফ্যানদের করা একটি খেলোয়াড় তালিকা। সেখানে ব্যাটসম্যান, বোলার, অলরাউন্ডার ও উইকেটরক্ষক ক্যাটাগরিতে ক্রিকেটারদের নাম সাজানো হয়েছে। যা দেখে বোঝা যাচ্ছে একাদশে থাকার সুযোগ ও খেলোয়াড়ের খ্যাতি বিবেচনায় নামগুলো সাজানো হয়েছে।

যেমন ব্যাটসম্যানদের তালিকায় প্রথমে রাখা হয়েছে দলীয় অধিনায়ক ও কিউই তারকা ব্যাটসম্যান কেন উইলিয়ামসন। এরপর যথাক্রমে ভারতের তারকা ওপেনার শিখর ধাওয়ান ও মিডল অর্ডার ব্যাটসম্যান মনিশ পাণ্ডের নাম।

বোলারদের তালিকায় যথারীতি প্রথম দুই স্থানে ভারতের তারকা পেসার ভুবনেশ্বর কুমার ও আফগানিস্তানের রশিদ খান।

আর অলরাউন্ডার তালিকায় প্রথমেই রয়েছে সাকিব আল হাসানের নাম। এরপর যথাক্রমে দীপক হুদা, কার্লোস ব্রেথওয়েট, ইউসুফ পাঠান, মোহাম্মদ নবী, ক্রিস জর্দান ও বিপুল শর্মার নাম।

উইকেটরক্ষকের তালিকায় দু’জনের নাম রয়েছে। এর মধ্যে প্রথম রয়েছে ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান হৃদ্ধিমান সাহা এবং দুই নম্বরে রয়েছে শ্রীভাটস গোস্বামীর নাম।

এর থেকে সহজেই অনুমান করা যায় শুরু থেকেই সাকিব একাদশে থাকছেন। হায়দরাবাদের অলরাউন্ডারের তালিকায় প্রথম পছন্দ যে বাংলাদেশ অধিনায়ক সেটাও বুঝতে অসুবিধা হচ্ছে না অনেকের। এমনকি ফ্যানদের করা প্রায় প্রতিটি একাদশে সাকিবের নাম দেখা গেছে।

আরেকটি কথা না বললেই নয়। সানরাইজার্স হায়দরাবাদের ফেসবুক পেজে ঢুকলেন কাভার ফটোর পর যে ছবি ভাসছে সেটা সাকিব আল হাসানের ছবি। এর নিচে দুটি ছবি রয়েছে। তার মধ্যেও একটি সাকিব এবং অন্যটি শিখর ধাওয়ানের।